ক্লাব ইনসাইড

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা শুরু


প্রকাশ: 14/07/2023


Thumbnail

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সন্মান) শ্রেণির সংগীত বিভাগের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (১৪ জুলাই) সকাল ১০.০০টা থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের সংগীত বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগে ভর্তির উদ্দেশ্যে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের আসেন। একইসাথে বিপুল সংখ্যক সংগীতে পারদর্শী শিক্ষার্থীদের পদচারণায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত হয়ে উঠে। 

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত পরীক্ষার্থী ও তাদের অবিভাবকদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, শিক্ষা ও সংস্কৃতির যোগসাধনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে আমরা একটি সৃজনশীল ও বাঙালি সংস্কৃতি মন্ডিত শিক্ষা ও গবেষণায় বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর।

উল্লেখ্য, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় মোট ২৯টি আসনের বিপরীতে  ২৭০ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। দুইদিনব্যাপী এই পরীক্ষা ১৪ জুলাই সকাল ১০টায় শুরু হয়ে ১৫ জুলাই বিকাল ৫.০০টা পর্যন্ত চলবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭