ইনসাইড পলিটিক্স

প্রধানমন্ত্রীর পদত্যাগ, এটি হাস্যকর দাবি: কৃষি মন্ত্রী


প্রকাশ: 15/07/2023


Thumbnail

টাঙ্গাইলে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী  মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘আমরা বাংলাদেশকে শান্ত রাখতে চাই, স্থিতিশীল রাখতে চাই। আওয়ামী লীগ একটি নির্বাচিত সরকার। সেই নির্বাচিত সরকারের বিরুদ্ধে (বিরোধী দলের) এক দাবি— মাননীয় প্রধানমন্ত্রীর পদত্যাগ, এটি হাস্যকর দাবি।’

শনিবার (১৫ জুলাই) সকালে টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক দিনে এক লাখ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি এবং অন্য বিরোধী দল, যারা এমন দাবি তুলেছে, তাদের জন্য এটি দুঃস্বপ্নে পরিণত হবে। একটি নির্বাচিত সরকার কোনো দিনই কারও দাবিতে পদত্যাগ করবে না। ২০১৪-১৫ সালে বিএনপির সন্ত্রাস দেশবাসী দেখেছে। সন্ত্রাসকে এ দেশের জনগণ মোকাবিলা করেছে। তাদের এই পদত্যাগের দাবি একটা হাস্যকর ব্যাপার। এটা কোনো দিনই বাস্তবায়িত হবে না। আগামী নির্বাচন যাতে সুন্দর ও সুষ্ঠু হয়, তারা সে পথে আসবে—এটাই তাঁর আশা। বিএনপি দাবি করবে কীভাবে নির্বাচনটা সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষ করা যায়। নির্বাচন সুষ্ঠু করার দায়িত্ব নির্বাচন কমিশনের এবং সবাই মিলে নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন সহযোগীরা জানেন, এখানে সবকিছুই সংবিধান অনুযায়ী হবে। সংবিধানের বাইরে কিছুই করার সুযোগ নেই। তাঁরা এটা খুব ভালো করে বুঝেছেন। তাঁরা বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার—এটি তাঁরা বোঝেন না। তবে তাঁরা বোঝেন দেশের আইন, দেশের সংবিধান। এর আলোকে নির্বাচন সুষ্ঠু করার ব্যাপারে তাঁদের দাবি জোরালো। প্রধানমন্ত্রী তাঁদের আশ্বাস দিয়েছেন, তিনি সর্বাত্মক চেষ্টা করবেন একটি ভালো নির্বাচন করার।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানের বৃক্ষমেলায় গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক, যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মামুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহসভাপতি খন্দকার আশরাফউজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭