ইনসাইড বাংলাদেশ

সিডনিতে কবি আবুল হাসনাৎ মিল্টনের জন্মদিন পালিত


প্রকাশ: 16/07/2023


Thumbnail

আজ ১৬ জুলাই রোববার সিডনিতে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি, কবি ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. আবুল হাসনাৎ মিল্টনের ৫৭তম জন্মদিন উদযাপিত হয়েছে। 

নোমান শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন গামা আব্দুল কাদির, আব্দুল জলিল, শফিকুল আলম, মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, এমদাদ হক, আমজাদ খান, নির্মাল্য তালুকদার, ড. শাখাওয়াৎ নয়ন, আসমা আলম কাশফি, সৈয়দা তাজমিরা আক্তার, নজরুল ইসলাম সাচ্চু, সাজ্জাদ সিদ্দিকী, অপু সারোয়ার, মহিউদ্দিন কাদের, প্রমুখ। 

সভায় বক্তারা নব্বইয়ের গণঅভ্যূত্থানে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা আবুল হাসনাৎ মিল্টনের সাহসী ভূমিকা তুলে ধরে বলেন, ডা. মিল্টন একাধারে কবি, চিকিৎসক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, রাজনীতিবিদ এবং বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহধন্য বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তিনি তার লেখালেখি ও বৈজ্ঞানিক গবেষণার মধ্য দিয়ে দীর্ঘকাল বেঁচে থাকবেন। বঙ্গবন্ধুর নির্বাচিত ভাষণসমূহ ইংরেজিতে প্রকাশ করার মাধ্যমে তিনি বিশ্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যেভাবে তুলে ধরেছেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। 

সভায় বক্তারা কবি মিল্টনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। আলোচনা শেষে অনুষ্ঠানে কেক কাটাসহ নৈশভোজেরও আয়োজন করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭