ইনসাইড গ্রাউন্ড

১১৬ রানে থামলো আফগানিস্তান


প্রকাশ: 16/07/2023


Thumbnail

তাসকিন, সাকিব আল হাসানের বোলিং তোপে ৬৭ রানে ৫উইকেট হারিয়ে বিপাকে পরা সফরকারিরা কোথায় শেষ করবে কারো জানা ছিলোনা? সেখান থেকেই গত ম্যাচের ব্যাট হাতে নায়ক ওমারজাই ও করিম জান্নাতের কল্যানে ১৭ ওভারে সাত উইকেট হারিয়ে ১১৬ রান করে আফগানিস্তান।

বৃষ্টির কারনে ১ ঘন্টার উপরে খেলা বন্ধ থাকায় ১৭ ওভারে নেমে আসে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। বৃষ্টি বাধা শেষ করে এদিন টাইগাররা বল হাতে দারুন শুরু এনে দেয় সাকিব আল হাসান ও মোস্তাফিজ। ফিজের বলে লিটনের কাছে ক্যাচ দিয়ে নবি ফেরেন ১৬ রান করে। এর পরের ওভারে আবার সাকিব আল হাসান এক ওভারে তুলে নেন দুই উইকেট। প্রথমে ফেরান ইব্রাহিম জাদরানকে পরের দুইবল পর বোল্ড করেন নাজিবুল্লাহ জাদরানকে।পরে করিম জান্নাত ও ওমরজাইয়ের ব্যাটের উপর ভর করে ১১৬ রান করে রসিদ খানের দল।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

দুই পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। শরিফুলে স্থানে সুযোগ পায় হাসান মাহমুদ আর রনি তালুকদারের জায়গায় আফিফ হোসেনকে ফেরানো হয় দলে।

বৃষ্টির আগে বল হাতে উড়ান্ত শুরু এনে দেয় তাসকিন আহমেদ। প্রথমে গুরবাজে পরে জাজাইও দলীয় ১৬ রানের মধ্যে আউট করেন তিনি। চতুর্থ বাংলাদেশী বোলার হিসেবে তাসকিন আহমেদও টি-টোয়েন্টিতে ৫০তম উইকেট শিকারির মালিক হলেন।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান দুটি করে উইকেট নেন। তাসকিন নেন তিন উইকেট। এই ম্যাচ জয় করতে পারলে টানা তিন সিরিজ জয় পাবে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), আফিফ হোসেন, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।

আফগানিস্তান একাদশ

রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মুজিব উর রেহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই, ওয়াফাদার।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭