ইনসাইড গ্রাউন্ড

বাঁচা মরার লড়াই দলে ফিরছেন জেমস অ্যান্ডারসন


প্রকাশ: 17/07/2023


Thumbnail

অ্যাশেজের উত্তেজনা এখন চরমে। প্রথম দুই টেস্টে হেরে সিরিজে পিছিয়ে পড়লেও তৃতীয় টেস্টে জিতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। বুধবার থেকে ওল্ড ট্রাফোর্ডে শুরু হচ্ছে সিরিজের চতুর্থ টেস্ট।

একদিন আগেই সেই ম্যাচের একাদশ ঘোষণা করেছে স্বাগতিকরা। সর্বশেষ হেডিংলি টেস্টে না খেললেও চতুর্থ টেস্টে ফিরছেন ইংল্যান্ডের এই অভিজ্ঞ পেসার। প্রথম দুই টেস্টে অ্যান্ডারসন নিতে পেরেছেন কেবল তিনটি উইকেট।

অ্যান্ডারসনকে জায়গা দিতে একাদশের বাইরে চলে যেতে হচ্ছে ওলি রবিনসনকে। এই একটি পরিবর্তন নিয়েই ওল্ড ট্রাফোর্ডে মাঠে নামবে স্বাগতিকরা। এই টেস্টে মঈন আলীকে ৩ নম্বরে ব্যাট করতে দেখা যাবে। রবিনসনের অবশ্য চোটের সমস্যা রয়েছে। তাই একাদশে নামবেন জিমি।

হেডিংলি টেস্ট জিতে এখনো অ্যাশেজে নিজেদের সম্ভাবনা টিকিয়ে রেখেছে ইংল্যান্ড। অবশ্য সিরিজ জিততে পরের দুটি টেস্টই জিততে হবে তাদের। এমন প্রেক্ষাপটের ম্যাচে একাদশে খেলোয়াড়ের একটি পরিবর্তন হলেও ইংল্যান্ড দলে আরেকটি পরিবর্তন আছে। ব্যাটিং অর্ডার অনুযায়ী ঘোষিত দলে তিনে রাখা হয়েছে মঈন আলীকে।

ওলি পোপ ছিটকে যাওয়ায় প্রথম ইনিংসে ব্যাট করেছিলেন তিন নম্বরে। তবে দ্বিতীয় ইনিংসে তার জায়গা ছেড়ে দিতে হয় মঈনকে। স্টোকস জানিয়েছেন আগের রাতে মঈন নিজেই কোচ ব্রেন্ডন ম্যাককালামের কাছে গিয়ে তিনে ব্যাটিং করার আগ্রহের কথা জানিয়েছিলেন।

ইংল্যান্ড একাদশ

জ্যাক ক্রলি, বেন ডাকেট, মঈন আলী, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭