ইনসাইড টক

‘হিরো আলমের ওপর হামলা পরিকল্পিত’


প্রকাশ: 18/07/2023


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আমি যতটুকু টেলিভিশনে দেখলাম ছাত্রলীগ বিএনপির ওপর হামলা করে নাই। বরং বিএনপি অহেতুক ছাত্রলীগের ওপর হামলা করেছে। তারা নিরীহ ছাত্রদের হামলা করেছে এবং একটি মোটরসাইকেলে আগুন দিয়েছে। আর হিরো আলমের ওপর হামলার বিষয়টি অবশ্যই নিন্দনীয়। এটি একটি পরিকল্পিত হামলা। কারা করেছে পুলিশ এটা নিয়ে ইতিমধ্যে কাজ শুরু করেছে। তারা এরই মধ্যে ৭ জনকে আটক করেছে। পুলিশ ভিডিও ফুটেজ দেখে বের করেছে যে কারা এটা করেছে। শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশে কেন হিরো আলমের ওপর হামলা করা হল সেটি উদ্বেগের বিষয়। এটা মোটেও কাম্য ছিল না। 

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে হিরো আলমের ওপর হামলা, আওয়ামী লীগের শান্তি সমাবেশ এবং সারেব মেয়র জাহাঙ্গীর আলমের দলে ফেরা নিয়ে বাংলা ইনসাইডারের সাথে একান্ত কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়িাম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। পাঠকদের জন্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

বিএনপির এক দফা দাবির প্রসঙ্গে অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকারের পদত্যাগ করার প্রশ্নই আসে না। তত্ত্বাবধায়ক সরকার কখনোই আসবে না। বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করলে তাদেরকে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে, তবে সহিংসতার পথে হাঁটলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে।

আওয়ামী লীগ বিএনপির পাল্টা কর্মসূচি করছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আজকে আমরা মাঠে আছি সেটা বিএনপির পাল্টা কর্মসূচি হিসেবে নয়। আওয়ামী লীগ একটি বৃহত্তর গণতান্ত্রিক রাজনৈতিক দল। অন্য দলের পাল্টা কর্মসূচি দিতে যাবে কেন। এটা বিএনপির কোনো পাল্টা কর্মসূচি নয়। আমরা কখনোই বিএনপি সহ অন্যান্য কোনো বিরোধী দলের পাল্টা কর্মসূচি দেই না। আমাদের সভাপতি স্পষ্ট করে বলে দিয়েছেন যে, বিরোধী দলের কোনো কর্মসূচিতে বাধা দেয়া যাবে না।

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম আবার দলে ফিরছেন এমন গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আমিও এমন গুঞ্জন শুনেছি তবে এ ব্যাপারে বা দলের সিদ্ধান্তের ব্যাপারে আমার জানা নেই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭