ইনসাইড বাংলাদেশ

নীলফামারীতে শিক্ষার্থীদের মাঝে চারা গাছ বিতরণ


প্রকাশ: 18/07/2023


Thumbnail

নীলফামারীতে শিক্ষার্থী ও আশ্রয়ণ প্রকল্প এলাকায় এক  হাজার চারাগাছ বিতরণ করেছেন গ্রাম বিকাশ কেন্দ্র (জিবিকে)।

 

আজ মঙ্গলবার (১৮ জুলাই) জেলা শহরের নীলফামারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ও আশ্রয়ণ প্রকল্প এলাকার জন্য চারাগাছ বিতরণ করা হয়। এ উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার। 

 

নীলফামারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রোনা পারভীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নীলফামারী পৌরসভার কাউন্সিলর ইয়াছিন আলী, মোঃ শাহজাহান, গ্রাম বিকাশ কেন্দ্রের দিনাজপুর পার্বতীপুরের সহকারী পরিচালক গোলাম মোস্তফা। 

 

চারাগাছ বিতরণ কর্মসূচীতে বক্তারা বলেন, 'বৈশ্বিক জলবায়ুর বিরূপ প্রভাবে সবচেয়ে হুমকির মুখে রয়েছে বাংলাদেশ। ষড়ঋতুর এই দেশে এখন আর ঋতুবৈচিত্র চোখে পড়েনা। আমাদের দেশে যে পরিমাণ গাছ থাকার কথা তা নেই ফলে ঘনঘন প্রচণ্ড দাবদাহ, অনাবৃষ্টি, ঘূর্ণিঝড়, বজ্রপাত, প্রাকৃতিক দুর্যোগ লেগেই রয়েছে।এর থেকে পরিত্রাণ পেতে আমাদের বেশি বেশি গাছ লাগাতে হবে। আমরা নিজেরা গাছ লাগাবো ও অন্যকেও গাছ লাগাতে উদ্বুদ্ধ করবো। গাছের যত্ন করবো।'

 

আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম কিবরিয়ার সঞ্চালনায় এসময় গ্রাম বিকাশ কেন্দ্র নীলফামারী আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আমজাদ হোসেন, এলাকা‌‌ ব্যবস্থাপক মোঃ আব্দুল ফারুক, রবিউল ইসলাম, শাখা ব্যবস্থাপক আব্দুস সামাদ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭