ইনসাইড গ্রাউন্ড

তামিমকে ছাড়াই কি এশিয়াকাপের প্রস্তুতি নিবে বাংলাদেশ?


প্রকাশ: 18/07/2023


Thumbnail

আফগানিস্তানের সাথে টি২০ সিরিজ শেষ হওয়ার পরদিন থেকে ক্রিকেটারদের ছুটি কার্যকর করা হয়েছে। আগামী মাসের আগে কারও ডাক পড়ছে না বিসিবি থেকে। জাতীয় দলের বিদেশি কোচরাও ছুটিতে যে যাঁর দেশে ফিরে গেছেন। কেবল চন্ডিকা হাথুরুসিংহে ছাড়া গতকাল (সোমবার) বিসিবিমুখী হননি কেউ।

প্রধান কোচ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এসেছিলেন কিছু পরিকল্পনা নিয়ে। আগস্টে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প, প্রাথমিক দল নির্বাচনের বিষয় ছিল। দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও আব্দুর রাজ্জাকের সঙ্গে কথা বলে গেছেন হাথুরুসিংহে।

বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী, ক্রিকেট পরিচালনা বিভাগের ডেপুটি ম্যানেজার শাহরিয়ার নাফীস, কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গেও আলাদা আলাদা মিটিং ছিল তাঁর। মূলত এশিয়া কাপের ক্যাম্প ইস্যুতেই কথা বলেছেন কোচ।

এশিয়া কাপ ও বিশ্বকাপের কন্ডিশনিং ক্যাম্প শুরু মিরপুর থেকে। আগস্টের প্রথমদিকে ফিটনেস ট্রেনিংয়ে যোগ দেবেন বিশ্বকাপ পুলের ক্রিকেটাররা। প্রধান নির্বাচক নান্নু জানান, কন্ডিশনিং ক্যাম্পের স্কোয়াডটা বড় রাখা হবে। বিকল্প ক্রিকেটারদের ফিট রাখতে এ পরিকল্পনা।

ঢাকায় ফিটনেস অনুশীলন শেষ করে স্কিল ক্যাম্পের জন্য চট্টগ্রাম যাবে দল। এই ক্যাম্পে তামিম ইকবাল থাকবেন কিনা, জানা যায়নি। কারণ অবসরের সিদ্ধান্ত প্রত্যাহারের দিন প্রধানমন্ত্রীর কাছ থেকে দেড় মাস ছুটি নিয়েছেন তিনি। সে হিসেবে কন্ডিশনিং ক্যাম্পে থাকার কথা না তাঁর।

যদিও বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ইংল্যান্ডে বিশেষজ্ঞ চিকিৎসক দেখানোর পর এ মাসেই নিজের সিদ্ধান্ত জানাবেন তামিম। ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার থাকেন বা নাই থাকেন, সাকিব আল হাসানকে এশিয়া কাপের আগে পাওয়া যাবে না। তিনি আর লিটন কুমার দাস কানাডার টি২০ লিগে খেলবেন।

কানাডার খেলা শেষ করে এলপিএল টি২০ লিগ খেলতে শ্রীলঙ্কা যাবেন সাকিব। তবে লিটন কানাডা থেকে ফিরে ক্যাম্পে যোগ দেবেন। মুশফিকুর রহিম আফ্রো জিম টি১০ লিগ খেলতে জিম্বাবুয়ে যাবেন ১৮ জুলাই। সেখান থেকে ফিরে জাতীয় দলে যোগ দেবেন উইকেটরক্ষক এ ব্যাটার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭