ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ


প্রকাশ: 18/07/2023


Thumbnail

বাঁচা মরার লড়াইয়ের ম্যাচে ইমাজিং এশিয়াকাপে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ২১ রানের জয়। মঙ্গলবার শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের ৩০৯ রানের লক্ষ্যে নেমে দুর্দান্ত খেলেছে তারা। শেষ ওভার পর্যন্ত লড়াই করে বাংলাদেশ ইমার্জিং দল জিতেছে ২১ রানে। হার দিয়ে আসর শুরু করলেও আফগানদের বিপক্ষে এই জয়ে ইমার্জিং এশিয়া কাপের শেষ চার নিশ্চিত করেছেন জয়-জাকিররা।

৩০৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে আফগানরা প্রথমেই জুবায়েদ আকবারিকে হারায়। রাকিবুল হাসানের  বল বুঝতে না পেরে তানজিদ হাসানকে ক্যাচ দিয়ে তিনি প্যাভিলনের পথ ধরে। পরে রিয়াজ হাসান ও নুর আলী জাদরান দুজন মিলে ৯০ রানের জুটি গড়েন।  তানজিম সাকিবের বলে নুর আলী ৪৪ রানে বিদায় নিলেও রিয়াজ হাসান ঠিকই ফিফটি তুলে নেয়।

আফগানরা চতুর্থ উইকেট যখন হারিয়েছে দলের রান তখন ৪১.৪ ওভারে ২১৮। ওই জায়গা থেকে ম্যাচ ঘুরিয়ে ফেলা অসম্ভব ছিল না। কিন্তু তানজিম সাকিব-সৌম্য সরকার-রাকিবুল হাসানরা দারুণ বোলিং করে ম্যাচ বের করে নিয়েছেন।

রাকিব হাাসনও শেখ মেহেদির বোলিং কল্যানে রান রেটের  সাথে পাল্লা দিয়ে রান তুলতে আফগান ব্যাটাররা ব্যর্থ হলে ৫০ ওভারে ২৮৭ রানে থামে আফগানিস্তান।

তাতেই ২১ রানে জয় পায় লাল সবুজের প্রতিনিধিরা। ওমান এর পর আফগানিস্তানকে হারিয়ে শেষ চারে এখন বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে রাকিবুল হাসানও সৌম্য সরকার দুটি করে উইকেট নেন। তানজিম সাকিব পান তিনটি উইকেট।


এর আগে মাহমুদুল হাসান জয়ের শতকে আর শেষ দিকে শেখ মেহেদির ঝড়ো ব্যাটিংয়ে ৩০৯ রানে আফগানিস্তানকে  টার্গেট দেয় বাংলাদেশ। এর আগে কলম্বোর পাইকিয়াসোথি সারাভানামুত্তু স্টেডিয়ামে ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ‘এ’ দল।

শ্রীলঙ্কার সঙ্গে ৪৮ রানের হার দিয়ে এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ দল। পরে ওমানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে সাইফ হাসানের দল, জিতেছে ৮ উইকেটে। আসরে টিকে থাকতে হলে আজ আফগানদের বিপক্ষে জয়টা খুব দরকার ছিলো বাংলাদেশের।

ব্যাট হাতে বাংলাদেশের শুরুটা ভালোই হয়েছে। জাকির হোসেন রাজু করেন ৬২ রান। সৌম্য সরকার ৪৮ রানে আউট হন। টাইগারদের হয়ে মাহমুদুল হাসান জয় করেন ১১৪ বলে করেন ১০০ রান।  আর আফগানদের হয়ে মোহাম্মদ সেলিম ৪টি উইকেট নেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭