ইনসাইড বাংলাদেশ

গভীর সাগরে ভাসতে থাকা ১৮ জেলে উদ্ধার


প্রকাশ: 19/07/2023


Thumbnail

নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ ধরতে গিয়ে ইঞ্জিন বিকল হয়ে পড়ে ফিশিং ট্রলারের। কোন উপায়  না দেখে ভাসমান জেলেরা কোস্ট গার্ডের সাহায্য চায়।

 

অবশেষে গভীর সাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়া এফভি সাইফুর নামের একটি ফিশিং ট্রলারের ১৮ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। 

 

মঙ্গলবার ভোরে তাদের উদ্ধার করা হয়। এদিন বিকেলে এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা আব্দুর রহমান। 

 

জানা যায়, শুক্রবার নোয়াখালীর হাতিয়া এলাকা থেকে ফিশিং ট্রলারটি নিয়ে মাছ ধরতে সমুদ্রে যান ১৮ জেলে। পরদিন শনিবার ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়লে নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে। ভাসতে ভাসতে সোমবার রাতে ট্রলারটি মোবাইল নেটওয়ার্কের আওতায় এলে উদ্ধার সহায়তা চেয়ে কোস্ট গার্ডের সঙ্গে যোগাযোগ করেন ট্রলারের জেলেরা। এরপর রাত দেড়টার দিকে সমুদ্রে উদ্ধার অভিযান শুরু করে কোস্ট গার্ড। 

 

কোস্টগার্ড মিডিয়া কর্মকর্তা আব্দুর রহমান বলেন, প্রাথমিকভাবে জেলেরা সমুদ্রে তাদের সঠিক অবস্থান নিশ্চিত করতে পারেননি। এ অবস্থায় উত্তাল সমুদ্রে টানা সাড়ে তিন ঘণ্টা অভিযান চালিয়ে ভোর ৫টার দিকে সাঙ্গু গ্যাস ফিল্ড থেকে আনুমানিক ১০ দশমিক ৬ নটিক্যাল মাইল উত্তর-উত্তর পশ্চিম থেকে ট্রলারসহ ১৮ জেলেকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর জেলেদের প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। পরে ট্রলারের মালিকের সঙ্গে যোগাযোগ করে ট্রলারসহ জেলেদের হস্তান্তর করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭