ইনসাইড পলিটিক্স

প্রধানমন্ত্রীর সঙ্গে ১৪ দল নেতাদের বৈঠক আজ


প্রকাশ: 19/07/2023


Thumbnail

আজ বুধবার (১৯ জুলাই) ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন জোট নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সন্ধ্যা সাড়ে ৭টায় এই সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও ১৪ দলীয় জোটের নেত্রী শেখ হাসিনা।

সর্বশেষ গত বছর ১৫ মার্চ গণভবনে ১৪ দলের শরিক রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ চার ঘণ্টার ওই বৈঠকে জেলা-উপজেলা পর্যায়ে জোটকে সক্রিয় করার তাগিদ দিয়েছিলেন ১৪ দলের শরিক রাজনৈতিক দলগুলোর নেতারা।

কেন্দ্রীয় ১৪ দলের সূত্রে জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শরিকদের সঙ্গে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৈঠক করবেন। নির্বাচনি মেরুকরণ, প্রতিপক্ষ দলের আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকার বিষয়টি থাকবে আলোচনায় এছাড়া শরিকদের সঙ্গে আসন ভাগাভাগি নিয়েও আলোচনা হবে।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বিদেশি কূটনীতিকদের অব্যাহত চাপের পাশাপাশি বিএনপির নেতৃত্বে তাদের মিত্ররা এখন সরকারের বিরুদ্ধে রাজপথে একের পর এক কর্মসূচি পালন করছে। কর্মসূচিতে বাড়ছে বিরোধী নেতাকর্মীদের সরব উপস্থিতি। পালটা কর্মসূচি দিয়ে মাঠ দখলে রাখার চেষ্টা করে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এই পরিস্থিতিতে আজ বুধবার সন্ধ্যায় ১৪ দলের শরিকদের সঙ্গে জোটনেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক বেশ গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে।

মঙ্গলবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমন্ত্রিত অতিথিদের আজ বুধবারের বৈঠকে যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বিনীত অনুরোধ জানিয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭