ইনসাইড পলিটিক্স

আমেরিকা বলেছে, তত্ত্বাবধায়ক নিয়ে আমাদের মাথাব্যথা নেই: কাদের


প্রকাশ: 19/07/2023


Thumbnail

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকা বলে গেছে যে তত্ত্বাবধায়ক সরকার নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। তারা বলেছে, বাংলাদেশে নির্বাচন হবে সেদেশের সংবিধান মেনেই।

বুধবার (১৯ জুলাই) তেজগাঁওয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রার আগে এক সমাবেশে তিনি একথা বলেন।

কাদের বলেন, ‘বিএনপি নেতারা অকথ্য ভাষায় কথা বলছে। তাদের আশা পূরণ হয়নি। শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে হবে–এটাই তাদের জ্বালা।’
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা আশার মালা গেঁথে বসেছিল কখন আসবে ইইউ, আমেরিকা। কিন্তু তাদের কথা শুনে বিএনপি নেতাদের আনন্দ ম্লান হয়ে গেছে।

বিএনপি নেতাদের নির্বাচনে আসার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, মানসম্মান রাখতে চাইলে আন্দোলন ছেড়ে নির্বাচনে আসুন। না-হলে বাংলাদেশের মানুষ আপনাদের মানসম্মান রাখবে না।
 
তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে বাধা দেয়ার ক্ষমতা কারো নেই। বিএনপি যদি বাধা দিতে আসে, জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে।

জনতার ঢল দেখতে বিএনপি নেতাদের সাতরাস্তায় আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজ ঢাকাবাসী বলে দিয়েছে তারা শেখ হাসিনাকেই চায়।
  
কাদের বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল উন্নয়ন তাদের সহ্য হয় না। এসব দেখে তারা বুঝে ফেলেছে নির্বাচনে কী হবে। পরাজয়ের কথা ভেবেই তাদের মন খারাপ। তাই পদযাত্রা থেকে হামলা করে, ককটেল মারে।

রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। তাদের প্রতিহত করার আহ্বান জানান তিনি।
 
এ সময় নিজ দলের নেতাকর্মীদের মাথাগরম না করারও আহ্বান জানান কাদের।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭