ওয়ার্ল্ড ইনসাইড

নিউজিল্যান্ডে ফিফা নারী বিশ্বকাপ শুরুর আগে বন্দুক হামলা, নিহত ২


প্রকাশ: 20/07/2023


Thumbnail

নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরে ফিফা নারী বিশ্বকাপ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে বন্দুকধারীর হামলায় দুই জন নিহত হয়েছেন। এছাড়াও পুলিশের পাল্টা গুলিতে হামলাকারীও মারা গেছেন। খবর বিবিসির।

বৃহস্পতিবার (২০ জুলাই) দেশটির স্থানীয় সময় সকালে এই ঘটনা ঘটে। বন্দুক হামলায় পুলিশ কর্মকর্তাসহ আরও ছয়জন আহত হয়েছেন।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স এই হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে দেখছে না বলে জানিয়েছেন। পরিকল্পনা অনুযায়ী ফিফা নারী বিশ্বকাপের খেলা এগিয়ে যাবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, হামলার কোনো রাজনৈতিক বা আদর্শিক উদ্দেশ্য চিহ্নিত করা যায়নি।

ফিফার সমস্ত কর্মী ও ফুটবল দল নিরাপদ রয়েছে বলে জানান অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন। নগরীর ইডেন পার্কে উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ড ও নরওয়ের খেলার মধ্য দিয়ে।

এক বিবৃতিতে দেশটির পুলিশ বলেছেন, বৃহস্পতিবার সকালে একটি নির্মাণাধীন ভবনে এই বন্দুক হামলার ঘটনা ঘটে। আরও বলা হয়েছে, হামলাকারী ভবনের মধ্য দিয়ে চলে যাওয়ার সময়ও গুলি চালিয়েছে। এ সময় পুলিশও তার পিছু নিয়ে পাল্টা গুলি চালায়। কিছুক্ষণের মধ্যেই হামলাকারীকে মৃত অবস্থায় পাওয়া যায়।

আজ থেকে নিউজল্যান্ড ও অস্ট্রেলিয়ায় যৌথভাবে শুরু হচ্ছে নারী বিশ্বকাপ ফুটবল। অকল্যান্ডের ইডেন পার্কে ‘এ’ গ্রুপের ম্যাচটি দিয়ে শুরু হবে এবারের নারী বিশ্বকাপের খেলা। তার আগে এই ধরনের দুর্ঘটনা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭