ইনসাইড গ্রাউন্ড

স্টুয়ার্ট ব্রড এখন ৬০০ উইকেটের মালিক


প্রকাশ: 20/07/2023


Thumbnail

ট্রাভিস হেডকে জো রুটের ক্যাচ বানিয়ে টেস্টে ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন স্টুয়ার্ট ব্রড। ম্যানচেস্টার টেস্টের প্রথমদিনের এটাই সবচেয়ে বড় ঘটনা। চতুর্থ অ্যাশেজ টেস্টের প্রথমদিন ব্রড ইতিহাসের পঞ্চম বোলার এবং দ্বিতীয় পেসার হিসাবে এই টেস্টে ৬০০ উইকেটের মালিক হন।

তার আগে এই কৃতিত্ব অর্জন করেছেন মুত্তিয়াহ মুরালিধরন (৮০০), শেন ওয়ার্ন (৭০৮), জেমস অ্যান্ডারসন (৬৮৮) ও অনিল কুম্বলে (৬১৯)।

অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্ট শুরুর আগে ইংল্যান্ডের ফাস্ট বোলার ব্রডের ঝুলিতে ছিল ৫৯৮ উইকেট। বুধবার উসমান খাজা ও হেডকে ফিরিয়ে দিয়ে ১৬৬তম টেস্টে ৬০০তম উইকেট পেলেন ব্রড।

তার কীর্তিমাখা দিনে টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া ২৯৯ রান করতে হারিয়েছে আট উইকেট। মার্নাস লাবুশেন ও মিচেল মার্শ দুজনই সমান ৫১ রান করেন। হাফ সেঞ্চুরি মিস করেন স্টিভ স্মিথ (৪১) ও ট্রাভিস হেড (৪৮)।

অ্যালেক্স ক্যারি ২০ রানে আউট হন। মিচেল স্টার্ক ২৩ রানে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ব্রড দুটি ও ক্রিস ওকস চারটি উইকেট নেন। সাত ওভার বাকি থাকতে শেষ হয় প্রথমদিনের খেলা। কোনো সন্দেহ নেই যে, অ্যাশেজের চতুর্থ টেস্টের প্রথমদিন নিজের করে নিয়েছেন ব্রড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭