ইনসাইড গ্রাউন্ড

এশিয়াকাপে ভারতের বাড়তি সুবিধা, নিতে হবে না বিমানযাত্রার ধকল


প্রকাশ: 21/07/2023


Thumbnail

অবশেষে পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘হাইব্রিড মডেলের’ এশিয়া কাপ। গ্রুপ পর্বের দুটি ম্যাচ বাংলাদেশকে খেলতে হবে দুই দেশে, সেটাও মাত্র দুই দিনের ব্যবধানে! যার মধ্যে এক দিন চলে যাবে ভ্রমণে। অংশগ্রহণকারী ছয়টি দলের মধ্যে কেবলমাত্র ভারত ছাড়া বাকি সবাইকে এই ধকল সহ্য করতে হবে। কারণ, ভারত শুধু শ্রীলঙ্কার মাটিতেই খেলবে।

তারা পাকিস্তানে যাবে না বিধায় ‘হাইব্রিড মডেলের’ এশিয়া কাপ দেখবে ক্রিকেটবিশ্ব।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে অংশগ্রহণকারী দলগুলোর দাবি ছিল, ভ্রমণক্লান্তি এড়াতে দুটি ম্যাচের মধ্যে পর্যাপ্ত বিরতি থাকতে হবে। কিন্তু বাস্তবে তেমন না হওয়ায় হতাশা প্রকাশ করলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস, ‘আমাদের প্রথম ম্যাচটা খেলে লাহোরে যেতে হবে। কিছু করার নেই।

৩১ তারিখের পর ৩ তারিখে আরেকটা ম্যাচ। জার্নি যাতে কমফোর্টেবল হয়, এ জন্য এসিসি সিদ্ধান্ত নিয়েছে দলগুলো আসা-যাওয়া করবে চার্টার্ড প্লেনে।’

গতকাল বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলায় জালাল ইউনুস আরও বলেন, ‘ট্রাভেলে তো ইমপ্যাক্ট হয়ই। এয়ারে ট্রাভেল করলে ২-৩ ঘণ্টা আগে যেতে হয়, লাগেজ নিয়ে যেতে হয়।

মানসিক প্রস্তুতিরও ব্যাপার আছে। আর শ্রীলঙ্কা থেকে পাকিস্তান অনেক দূরে। যেহেতু এসিসির সিদ্ধান্ত আর সবাই অংশ নিচ্ছে, আমাদেরও মেনে নিতে হচ্ছে। এই চাপটা ভারত ছাড়া অন্য সব দলকেই সামলাতে হবে। যেহেতু সিদ্ধান্ত হয়ে গেছে, আমাদের মেনে নেওয়াই ভালো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭