ইনসাইড গ্রাউন্ড

ফাইনালে যেতে হলে বাংলাদেশের লক্ষ ২১২ রান


প্রকাশ: 21/07/2023


Thumbnail

ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে  ভারত ‘এ’ দল ২১২ রানের টার্গেট দিয়েছে। রাকিবুল-সাকিবের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই ধীরগতির ব্যাটিং করে ভারত। কিন্তু ইশ দুলের কল্যানে ২০০ রান পাড় করতে পারে ভারত।

 বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে দুইটি করে উইকেট শিকার করেন রাকিবুল, সাকিব এবং মাহেদী। সৌম্য সরকারও একটি উইকেট নেন। ভারতের পক্ষে ৬৬ রান করে ভারত দলে অধিনায়ক ইয়াশ ধুল। 

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ-ভারত ম্যাচে আউট নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। তৃতীয় আম্পায়ার আউটের সংকেত দিলে উইকেট পাওয়ার আনন্দে মেতে উঠেন বাংলাদেশের ক্রিকেটাররা। ব্যাটারও প্যাভিলিয়নের পথে হাঁটা শুরু করেন। কিন্তু কিছুক্ষণ পরই ব্যাটারকে থামান আম্পায়ার। 

প্রথমে তৃতীয় আম্পায়ার আউটের সিগন্যাল দিলেও পরবর্তীতে নটআউটের সংকেত দেন আম্পায়াররা। এর ফলে পুনরায় উইকেটে ফিরে যান ভারতীয় ব্যাটার। দীর্ঘ সময় রিপ্লে দেখার পর আউট দিয়ে পরে সিদ্ধান্ত পাল্টে ফেলেন টিভি আম্পায়ার। 

আউট নিয়ে এমন পরিস্থিতি তৈরি হয়েছে বাংলাদেশ ‘এ’-ভারত ‘এ’ দলের ম্যাচে। ভারতের ব্যাটিংয়ের ১৪তম ওভারে স্পিনার রাকিবুলের বল সামনে এসে খেলার চেষ্টা করেন ভারতের নিকিন জসে। বল তার ব্যাট ফাঁকি দিয়ে চলে যায় উইকেটের পেছনে থাকা আকবর আলীর হাতে। উইকেটরক্ষক আকবর বল ধরেই স্টাম্প ভেঙে দেন। জোসের পা এর আগে পপিং ক্রিজের মাটি ছুঁয়েছে, নাকি ছোঁয়নি-এটা নিশ্চিত হতে তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হন মাঠের আম্পায়াররা। 

আম্পায়ারের সিদ্ধান্তে সে যাত্রায় নিকিন জস বেঁচে গেলেও কয়েক ওভার পরেই সাইফ হাসানের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭