ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপে সুইজারল্যান্ডও স্পেনের বড় জয়, ড্র করেছে কানাডা


প্রকাশ: 22/07/2023


Thumbnail

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড যৌথ আয়োজিত চলমান নারী বিশ্বকাপের দ্বিতীয় দিনে গতকাল অনুষ্ঠিত হয়েছে তিন ম্যাচ। যেখানে দিনের তিন খেলার একটিতে গোলশূন্য ড্র করেছে নাইজেরিয়া ও কানাডা। দ্বিতীয়টিতে ২-০ ব্যবধানে প্রথমবারের মতো খেলতে আসা ফিলিপাইনকে উড়িয়েছে ইউরোপীয়ান দেশ সুইজারল্যান্ড।

এছাড়া দিনের তৃতীয় এবং শেষ ম্যাচে আধিপত্য দেখিয়ে ৩-০ গোলে কোস্টারিকাকে হারিয়েছে স্পেন।

শুক্রবার (২১ জুলাই) দিনের প্রথম খেলায় অস্ট্রেলিয়ার মেলবোর্নে আসরে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় অলিম্পিক জয়ী কানাডা ও নাইজেরিয়া। এ ম্যাচে পুরোটা সময়ই আধিপত্য বজায় রেখেছিল কানাডা, তবুও এড়াতে পারেনি নাইজেরিয়ানদের রকসলিড রক্ষণভাগ ও গোলরক্ষক চিয়ামাকা নানাডোজিকে। শুধু তাই নয়, দ্বিতীয়ার্ধে পেনালটিও পেয়েছিলও অলিম্পিক জয়ীরা। সেখানেও নানাডোজি নিজের দক্ষতায় তা আটকে দেয়। এতে করে শেষ পর্যন্ত খেলা গোলশূন্যই শেষ হয়। এদিকে এ ম্যাচের শেষ মুহূর্তে একটি লাল কার্ড দেখেছে নাইজেরিয়া। কানাডিয়ান লেফটব্যাক অ্যাশলে লওরেন্সকে মারাত্মক ফাউল করে দলটির মধ্যমাঠের খেলোয়াড় ডেবোরা আবিলদুন এ কার্ড দেখেন।

দিনের অপর ম্যাচে নিউজিল্যান্ডের ফরসিথ বার স্টেডিয়ামে মুখোমুখি হয় এশিয়ান দল ফিলিপাইন ও দ্বিতীয় বিশ্বকাপ খেলতে আসা সুইজারল্যান্ড। আর এ ম্যাচে প্রথম বারের মতো খেলতে আসা ফিলিপাইনকে রীতিমত নাচিয়েই ম্যাচ জিতেছে সুইসরা। খেলার প্রথমার্ধের নির্ধারিত সময়ের একেবারে শেষ মুহূর্তে বক্সের মধ্যে দুই দলের খেলোয়াড়দের জটলায় ফাউল করে বসে ফিলিপাইন। এতে পেনাল্টি পায় সুইসরা আর সুযোগ পেয়ে দলের ফরোয়ার্ড রোমানা বল জালে জড়িয়ে নিজেদের এগিয়ে নেন। এরপর দ্বিতীয়ার্ধের খেলার শুরুতেই আরো প্রবল বেগে ফিলিপাইনদের রক্ষণভাগে আগ্রমণ চালাতে শুরু করে ইউরোপীয়ান দলটি। খেলার ৬৪ মিনিটে সুইস লেফট উইং থেকে দারুণ ক্রসে আনা মারিয়া গোলমুখে শট নেন। গোলরক্ষক ঠেকিয়ে দেওয়ার পর কোম্বা শো দ্বিতীয় চেষ্টা নেন। সেটিও ঠেকিয়ে দেন ফিলিপাইন গোলরক্ষক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭