কালার ইনসাইড

মারা গেছেন চ্যাপলিন কন্যা জোসেফিন


প্রকাশ: 22/07/2023


Thumbnail

চলে গেলেন প্রয়াত কালজয়ী অভিনেতা, নির্মাতা চার্লি চ্যাপলিনের কন্যা জোসেফিন চ্যাপলিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। হলিউড ভিত্তিক সংবাদ সংস্থা ভ্যারাইটির তরফে জানানো হয়েছে, গত ১৩ জুলাই তিনি প্যারিসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জোসেফিন। চার্লি চ্যাপলিন এবং তার স্ত্রী উনা ও নীলের ৮ সন্তানের মধ্যে জোসেফিন ছিলেন তৃতীয় সন্তান।

বাবার দেখানো পথ অনুসরণ করে খুব কম বয়সেই অভিনয় জগতে পা রেখেছিলেন জোসেফিন চ্যাপলিন। শিশুশিল্পী হিসেবে তিনি ১৯৫২ সালে ‘লাইমলাইট’ ছবিতে কাজ করেন। এটি তার বাবা চ্যাপলিনের অন্যতম সিনেমা!

এছাড়াও তিনি কাজ করেছিলেন বেশকিছু দর্শকপ্রিয় ছবিতেও। তাকে পিয়র পাওলো পাসোলিনির পুরস্কার জয়ী ছবি ‘দ্য ক্যান্টারবারি টেলস’ এ দেখা গিয়েছিল। তিনি লরেন্স হার্ভের সঙ্গে মেনাহেম গোলানের ছবি ‘এস্কেপ টু দ্য সান’ ছবিতেও কাজ করেছিলেন। যেটি ১৯৭২ সালে মুক্তি পায়। এখানে সোভিয়েত ইউনিয়ন থেকে একদল মানুষের পালানোর গল্প তুলে ধরা হয়।

১৯৮৪ সালে কানাডিয়ান ড্রামা ‘দ্য ব্যে বয়’ ছবিতে দেখা গিয়েছিল জোসেফিনকে। সেখানে তার সঙ্গে কিফার সাদারল্যান্ড ছিলেন। ১৯৮৮ সালে জনপ্রিয় টিভি সিরিজ ‘হেমিংওয়ে’ তেও কাজ করেছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭