কালার ইনসাইড

নারী সহকারীর সঙ্গে লিভ ইনে রেখা!


প্রকাশ: 22/07/2023


Thumbnail

বলিউডের রহস্যময় প্রবীণ অভিনেত্রী রেখা সব সময়ই রহস্যে আচ্ছন্ন থাকেন। যুগের পর যুগ তার ব্যক্তিগত জীবন সম্পর্কে ভক্ত এবং মিডিয়া কৌতূহলী থেকেছে। বছরের পর বছর অভিনেত্রী বেশ কিছু বিতর্কের অংশ হয়েছেন, তবে তিনি সর্বদা নিজেকে রক্ষা করতে সক্ষমও হয়েছেন। অভিনেতা অমিতাভ বচ্চনের সাথে তার প্রেমের সমীকরণ হোক কিংবা সিঁদুর পরা অথবা তার প্রয়াত স্বামীর মৃত্যু―রেখার ব্যক্তিগত জীবনের অন্য দিকগুলো বছরের পর বছর ধরে অনেক বিতর্ক উসকে দিয়েছে। তবে এবার নতুন এক বিতর্কে তুমুল আলোচনায় রেখা। তার আত্মজীবনী ‘রেখা : দি আনটোল্ড স্টোরি’ থেকে প্রকাশিত তথ্য অনুসারে, ‘সিলসিলা’ অভিনেত্রী তার ব্যক্তিগত সহকারীর সঙ্গে লিভ-ইন সম্পর্কে ছিলেন!

আশির দশকে ক্যারিয়ারের সেরা সময় কেটেছে রেখার। এরপর সিনেমার সংখ্যা কমে গেলেও এখনো তার সৌন্দর্যে মুগ্ধ দর্শক। তিনি ‘চিরসবুজ’ রেখা। তার ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্ক সব সময় আলোচিত। বিশেষত অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে তার সম্পর্ককে ঘিরে হয়েছিল বিপুল সমালোচনা। সে সময় অনেকেই মনে করেছিলেন, নায়িকার সঙ্গে গভীর কোনো সম্পর্কে জড়িয়েছেন অমিতাভ। যদিও অমিতাভের পক্ষ থেকে এ প্রসঙ্গে কোনো জবাব না পাওয়া যায়নি।

তবে পরবর্তীকালে বিভিন্ন সাক্ষাৎকারে রেখা স্বীকার করেছিলেন অমিতাভের প্রতি তার দুর্বলতার কথা। সম্প্রতি আরো এক খবরে আলোচনার কেন্দ্রবিন্দুতে অভিনেত্রী। লেখক ইয়াসের উসমানের লেখা ‘রেখা : দি আনটোল্ড স্টোরি’ বইটিতে উঠে এসেছে নায়িকার জীবনের বেশ কিছু গোপন তথ্য। লেখকের দাবি, বহু বছর ধরে রেখা তার ব্যক্তিগত সহকারী ফারজানার সঙ্গে সম্পর্কে রয়েছেন। এই ফারজানা বহু বছর ধরে রয়েছেন অভিনেত্রীর সঙ্গে।



প্রতি মুহূর্তে তাকে রেখার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এককথায় বলা যেতে পারে ফারজানা হলেন রেখার ছায়াসঙ্গী। অভিনেত্রী বারবার তার সহকারীকে নিজের বোনই বলে এসেছেন। তবে এই বই প্রকাশ হওয়ার পর অবাক অনেকেই! বইয়ে লেখা রয়েছে, রেখার শোয়ার ঘরে ফারজানা ছাড়া আর কারো ঢোকার অনুমতি নেই। ফারজানার অনুমতি ছাড়া রেখার আশপাশে কেউই ঘেঁষতে পারে না। অভিনেত্রীর বাড়ির খুঁটিনাটি থেকে তার পেশাদার জীবনের প্রতিটি সিদ্ধান্ত নেন ফারজানাই। 

রেখার জীবনীতে লেখক লিখেছেন, কয়েক দশক ধরে ব্যক্তিগত সহকারীর সঙ্গেই সম্পর্কে রয়েছেন রেখা। শারীরিক এবং মানসিক দুই দিক থেকেই রেখা ফারজানার ওপর নির্ভরশীল। তাদের এই সম্পর্কে ফারজানা ছেলের ভূমিকা পালন করেন।

লেখিকা মালবিকা সাংহাই তার বইয়ে লিখেছেন, রেখার জীবন ফারজানা ছাড়া অচল। অভিনেত্রীর স্বামী মুকেশ আগারওয়াল নাকি নায়িকার এই সম্পর্কের জন্যই আত্মহত্যা করেন। এসব তথ্য প্রকাশ্যে আসার পর অবাক সবাই।

তবে এ প্রসঙ্গে এখনো পর্যন্ত রেখার পক্ষ থেকে কোনো মন্তব্য আসেনি। ভক্তরাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন, রেখার মুখেই সত্য শোনার জন্য।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭