কালার ইনসাইড

মণিপুর কাণ্ড নিয়ে প্রিয়াঙ্কা-আলিয়া-কারিনা- উরফির প্রতিবাদ


প্রকাশ: 23/07/2023


Thumbnail

মণিপুরে দুই তরুণীকে বিবস্ত্র করে প্যারেড করানোর ঘটনায় উত্তাল গোটা ভারত। উত্তর পূর্ব ভারতের ওই রাজ্যের সমতলে বসবাসকারী মেইতেই জাতি এবং পাহাড়ের বাসিন্দা কুকি জাতির মধ্যে বহুদিন ধরেই সংঘর্ষ চলছে। প্রতিশোধ নেওয়ার জন্য কুকি জাতির দুই তরুণীকে বিবস্ত্র করে তাদের হাঁটানো হয়েছে। পাশাপাশি তাদের নির্যাতন করা হয়।

গত ২০ জুলাই ওই ঘটনার ভিডিও প্রকাশ্যে এলে তা ভাইরাল হয়। এরপরেই আলোড়ন সৃষ্টি হয় গোটা ভারতজুড়ে। বলিউডের তরফে অক্ষয় কুমার এ নিয়ে প্রথম মন্তব্য করেন। তারপর একে একে মুখ খুলেছেন বলিউডের সেলিব্রেটিরা। এবার বিষয়টি নিয়ে প্রতিবাদ জানালেন জয়া বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর খান, আলিয়া ভাট ও উরফি জাভেদ।

ইনস্টাগ্রাম স্টোরিতে কারিনা কাপুর লেখেন, মণিপুরের ঘটনায় খুবই বিরক্ত লাগছে। এ ঘটনা নিয়ে কোনো আপোষই করা যাবে না যতক্ষণ কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রিয়াঙ্কা চোপড়া নিজের ইনস্টাগ্রামে লিখেছেন, এ ঘটনার প্রায় ৭৭ দিন পর ভিডিও ভাইরাল হয়েছে। কারণ? যুক্তি? কিছুই ম্যাটার করে না– পরিস্থিতি কী ছিল, কেন ছিল তাও অবান্তর, কোনো নারীকে এভাবে দাবা খেলার গুঁটি হতে দেওয়া যায় না।

‘শুধু মা, বোন, মেয়ে নয় প্রত্যেক মহিলার সম্মান পাওয়ার অধিকার রয়েছে। নারীরাও মানুষ আর নাগরিক হিসেবে তাদের সমানাধিকার রয়েছে। এটা শুধু সম্মান নয় অধিকারও বটে,’ লেখেন আলিয়া ভাট।

এদিকে বিমানবন্দরে প্ল্যাকার্ড হাতে পোজ দেন উরফি জাভেদ। যাতে হ্যাশট্যাগ দিয়ে মণিপুর ও কুকি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭