ইনসাইড পলিটিক্স

বিএনপির রেখে যাওয়া ভঙ্গুর স্বাস্থ্যখাতকে শেখ হাসিনা সমৃদ্ধ করেছেন: মির্জা আজম


প্রকাশ: 23/07/2023


Thumbnail

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, বিএনপি-জামায়াতের আমলে রেখে যাওয়া বাংলাদেশের ভঙ্গুর স্বাস্থ্যখাতকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমৃদ্ধ স্বাস্থ্যখাতে পরিণত করেছেন। উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে হাসপাতালগুলোতে আধুনিক যন্ত্রপাতি সরবরাহ করছে, একটা সময় আগুনে পোড়া রোগীদের জন্য আধুনিক চিকিৎসা ব্যবস্থা ছিল না, প্রধানমন্ত্রী সর্বাধুনিক প্রযুক্তির চিকিৎসা সেবা সমৃদ্ধ বঙ্গবন্ধু বার্ন হাসপাতাল তৈরি করে দিয়েছেন। 

রোববার (২৩ জুলাই) জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন মির্জা আজম।

এ সময় মির্জা আজম বলেন, দেশে নতুন নতুন মেডিকেল কলেজ স্থাপন করার ফলে এসব প্রতিষ্ঠান থেকে প্রতি বছর শত শত চিকিৎসক তৈরি হচ্ছে, পরবর্তীতে এসব চিকিৎসকরা মানবসেবার ব্রত নিয়ে দেশের মানুষের চিকিৎসাবসেবা নিশ্চিত করছে। এছাড়াও মানুষের দোড়গোরায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে ইউনিয়ন পর্যায়ে উপস্বাস্থ্য কেন্দ্র, স্যাটালাইট ক্লিনিক স্থাপন করে দিয়েছে শেখ হাসিনা। 

তিনি বলেন, করোনা মহামারীর মধ্যে যখন উন্নত দেশগুলোতে হাজার হাজার মানুষ মারা যাচ্ছিলো, তখন বাংলাদেশ সফলভাবে করোনা মোকাবেলা করেছে এবং মৃত্যুর হারও যে কোন দেশের চেয়ে অনেক। আর এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার কারণে।

জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এএসএম ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, অধ্যাপক ডা. বায়োজিদ বোস্তামী রিয়াজ, স্বাস্থ্যসেবা ময়মনসিংহ বিভাগের পরিচালক ডা. মো. শফিউর রহমান, জামালপুর পৌরসভার মেয়র মো. ছানোয়ার হোসেন ছানু, সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, জামালপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান প্রমুখ।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭