কালার ইনসাইড

মুক্তির আগেই বাজেটের অর্থ উসুল


প্রকাশ: 24/07/2023


Thumbnail

সিনেমা মুক্তির বাকি মাত্র কয়েক দিন। তার আগেই রণবীর-আলিয়ার সিনেমায় কাঁচি চালাল ভারতীয় সেন্সর বোর্ড। তবে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ মুক্তির আগেই সিনেমার বাজেটের অর্থ প্রায় উঠে এসেছে।

বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুসারে, ১৭৮ কোটি রুপি বাজেটের এই সিনেমা এখনই আয় করে ফেলেছে ১৬০ কোটি রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ২১০ কোটি টাকার বেশি।

অ্যামাজন প্রাইম ভিডিও সিনেমাটির ডিজিটাল স্বত্ব কিনে নিয়েছে ৮০ কোটি রুপিতে।  

এ ছাড়া টিভি স্বত্ব বিক্রি হয়েছে ৫০ কোটি রুপিতে। অন্যদিকে সিনেমার গানের স্বত্ব ৩০ কোটি রুপিতে কিনে নিয়েছে সারেগামা। সিনেমার ট্রেলার প্রকাশের পর থেকে এই সিনেমা নিয়ে দর্শকের আগ্রহ বাড়ছে। এতে করে অনুমান করা যায়, বক্স অফিসে ভালো করবে সিনেমাটি।

যদিও ‘আদিপুরুষ’ বিতর্কের পর থেকেই নড়েচড়ে বসেছে সেন্সর বোর্ড। কড়া আতসকাঁচে রেখে প্রতিটা ছবিকে ছাড়পত্র দেওয়া হচ্ছে।  ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’র পাঁচটি দৃশ্য নিয়ে আপত্তি তুলেছে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)।  এবার সেই কোপেই রণবীর সিং, আলিয়া ভাটের সিনেমায় বেশ কিছু পরিবর্তন ঘটল।  

এই সিনেমা দিয়ে সাত বছর পর পরিচালনায় ফিরছেন করণ জোহর। সিনেমা মুক্তির আগেই বাধাগ্রস্ত হয়েছেন তিনি। গত বুধবার সেন্সর ছাড়পত্র পেলেও কেটে ফেলা হয়েছে একাধিক দৃশ্য ও সংলাপ।

প্রসঙ্গত, ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই চর্চার শিরোনামে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। বলিউডি ছবিতে বাঙালির ঘর-সংসার, রীতি-রেওয়াজ, আদব-কায়দা দেখানো হয়েছে। রয়েছেন বাংলা সিনে ইন্ডাস্ট্রির দুই তাবড় অভিনেতা চূর্ণী গঙ্গোপাধ্যায় এবং টোটা রায় চৌধুরী। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭