ইনসাইড বাংলাদেশ

আ’লীগ নেতা চাঞ্চল্যকর খালেক হত্যা মামলার আসামি গ্রেফতারের দাবীতে বিক্ষোভ


প্রকাশ: 25/07/2023


Thumbnail

শেরপুরের কামারিয়া ইউনিয়নের তিন নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও বিচার দাবীতে বিক্ষোভ মিছিল এবং মানব বন্ধন করেছে এলাকাবাসী।

ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও মামলার প্রধান আসামি নূরে আলম সিদ্দিকীসহ তার সহযোগীদের গ্রেফতারের দাবিতে সদর উপজেলার ভীমগঞ্জ থেকে আট কিলোমিটার হেটে জেলা শহরে এসে বিক্ষোভ করে হাজারো মানুষ। তারা আসামিদের গ্রেফতারের দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারক লিপি প্রদান করেন। নিহত খালেকের স্বজন ও এলাকাবাসী প্রধান আসামিসহ সকল আসামীদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবী জানান।

খালেকের স্ত্রী আসমাউল হুসনা বলেন, আমার স্বামীকে নূরে আলম ও তার সহযোগীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। আমার সন্তানদের এতিম করেছে এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি ফাঁসি দাবী করছি।

কামারিয়া ই্উনিয়ন আওয়ামীলীগের সভাপতি একেএম নুরুল আমীন ছানা বলেন, সেনাবাহিনীর চাকুরিচ্যুত ও আড়াই ডজনখানেক মামলার আসামি নূরে আলম কাউকে তুয়াক্কা করেনা। তার পথের কাটা দূর করতে ব্যবহার করে নিজস্ব বাহিনীর লোকজনকে। এমনিভাবে তার নির্মম পৈশাচিক নির্যাতনের স্বীকার হয়ে মারা গেলেন আওয়ামী লীগের নেতা আব্দুল খালেক। আমরা এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি।

ইউপি চেয়ারম্যান সারোয়ার জাহান বলেন, নূরে আলম সিদ্দিকী এতোগুলো মামলার আসামী হয়েও কেন তাকে প্রশাসন গ্রেফতার করছেননা। আমরা তার ও সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

জেলা আওয়ামীলীগ নেতা আবুল হাশেম বলেন, যারা খালেক হত্যার সাথে জড়িত তাদের অভিলম্বে দল থেকে বহিস্কার করে শাস্তি নিশ্চিত করা হউক। শেরপুর জেলা চতুর্থ শ্রেণি কর্মচারী কল্যাণ সমিতির সাবেক সভাপতি আব্দুল খালেককে রঘুনাথপুরের গ্রামের বাড়ির নিকট ২ জুলাই বিকেলে লোহার রড দিয়ে পিটিয়ে হাত পা, কোমড়, মেরুদণ্ড ভেঙে দেয়। এতে তার দুটি কিডনিও ড্যামেজ হয়ে যায়। এরপর ময়মনসিংহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৭ জুলাই সকালে মারা যান তিনি।

শেরপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো: ফখরুজ্জামান জুয়েল বলেন, এঘটনায় চার আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। আমরা গুরুত্ব সহকারে বিষয়টি তদন্ত করছি। নবাগত জেলা প্রশসক আব্দুল্লাহ আল খায়রুম স্মারক লিপি গ্রহণ করে বিক্ষোভকারী ও খালেকের পরিবারের উদ্দেশ্যে বলেন, অপরাধী যারাই করুক তারা ছাড় পাবেনা। মৃত খালেকের খুনিরাও শাস্তি থেকে রেহাই পাবেনা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭