কালার ইনসাইড

পুত্রকে মিজানুর রহমান আজহারী বানাতে চান সালমা!


প্রকাশ: 25/07/2023


Thumbnail

‘ও মোর বানিয়া বন্ধুরে একটা তাবিজ বানাইয়া দে’ গানটি গেয়ে দেশের লাখো শ্রোতার হৃদয় জয় করা ‘ক্লোজআপ ওয়ান’খ্যাত কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জননী। সম্প্রতি এক সাক্ষাৎকারে সালমা জানিয়েছেন তিনি তার পুত্রকে জনপ্রিয় ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারী মত মানুষ বানাতে চান। এই সংগীত শিল্পী একজন মা হিসেবে এমনটাই তার ইচ্ছা বলেও জানিয়েছেন ওই সাক্ষাৎকারে। যে সংগীত সালমাকে ক্যারিয়ারে যশ-খ্যাতি সবই এনে দিয়েছে তিনিই চাননা তার সন্তানেরা গান করুক। 

নিয়ে সালমা বলেন, আমি চাই না আমার সন্তানেরা গান করুক। ওদেরকে একেবারেই ইসলামিক জীবনযাপন করাতে চাই। চাই মানে চাই। জানি, আমার এই বক্তব্য নিয়ে নানাজন নানা মন্তব্য করবেন। কিন্তু এটা একজন মায়ের একান্ত ইচ্ছা। এই ইচ্ছার মধ্যে অন্য কিছু নেই। 

সালমার দুই কন্যা সন্তান। ভবিষ্যতে পুত্রসন্তান হলে তাকে মিজানুর রহমান আজহারী বানাতে চান। এবিষয়ে সালমা বলেন, আল্লাহ যদি আমাকে ছেলে সন্তান দেন, তবে তাকে আমি আজহারী বানাব। আমার ছেলের নামের আগে আজহারী বসুক এটা আমি চাই।

এমন ইচ্ছার কারণ জানতে চাইলে সালমা বলেন, আমি সবসময়ই স্বপ্ন দেখি, আমার স্বামীর সঙ্গে আমার ছোট্ট শিশুটি নামাজ পড়তে যাচ্ছে। আমি সবার কাছে দোয়া চাই, যাতে আমার ফুটফুটে একটি ছেলে সন্তান আল্লাহ দেন। আমি গান করেছি। কিন্তু আমি চাই, আমার ছেলে দ্বীনের প্রচার করুক। একজন মুসলমান হিসেবে এটা আমার চাওয়া হতেই পারে! একেকজনের চাওয়া একেকরকম হয়। পৃথিবীটা ক্ষণস্থায়ী, জান্নাতে গিয়ে আমি আমার পরিবারের সঙ্গে অনন্তকাল কাটাতে চাই।

২০১১ সালে ব্যবসায়ী ও সংসদ সদস্য শিবলী সাদিককে বিয়ে করেন সালমা। ২০১২ সালের ১ জানুয়ারি তাদের সংসার আলো করে আসে একটি কন্যা সন্তান। তার নাম রাখা হয় স্নেহা। ২০১৬ সালের ২০ নভেম্বর ভেঙে যায় এ সংসার।

২০১৮ সালে ৩১ ডিসেম্বর পারিবারিকভাবে ময়মনসিংহের হালুয়াঘাটের ছেলে সানাউল্লা নূরে সাগরকে বিয়ে করেন সালমা। ব্যারিস্টার সাগর পেশায় একজন আইনজীবী। সাগর-সালমা দুজনেরই এটি দ্বিতীয় বিয়ে। এ সংসারে সালমার একটি কন্যা সন্তান রয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭