কালার ইনসাইড

এবার বিমান দুর্ঘটনা নিয়ে আরিয়ানের সিনেমা ‘ফ্লাইট ২২৭’


প্রকাশ: 26/07/2023


Thumbnail

ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। নির্মাতা হিসেবে দর্শকমহলে তাঁর অবস্থান বেশ পোক্ত। ‘নেটওয়ার্কের বাইরে’ এবং ‘উনিশ ২০’-এর পর নতুন ওয়েব ফিল্ম নির্মাণ করতে যাচ্ছেন তিনি। ‘ফ্লাইট ২২৭’ শিরোনামের ওয়েব ফিল্মটির গল্প, চিত্রনাট্য আর সংলাপ নির্মাণ আরিয়ানের, যার কাহিনি এগোবে জার্নি, সম্পর্ক ও ট্র্যাজেডির মধ্য দিয়ে।

গতকাল মঙ্গলবার রাতে এর গল্প সম্পর্কে কিছু খোলাসা না করলেও একটি ডামি পোস্টার প্রকাশ করেছেন নির্মাতা। সেখান থেকে স্পষ্ট, বিমান দুর্ঘটনা নিয়েই এই গল্প। এর ক্যাপশনে আরিয়ান লিখেছেন, ‘জীবন হঠাৎ থমকে যায়!’ । এ থেকে গল্পটা সহজেই অনুমেয়, এবারের গল্পটি বিমান দুর্ঘটনার মতো স্পর্শকাতর বিষয় নিয়ে।

‘ফ্লাইট ২২৭’ প্রসঙ্গে আরিয়ান সংবাদমাধ্যমে বলেন, একসঙ্গে অনেকগুলো গল্প মিলিত হবে এখানে। কখনো সম্পর্কের, কখনো প্রেমের, কখনো বন্ধুত্বের, আবার কখনো গল্পটা ক্রাইসিসের। এটা মূলত একটা জার্নির গল্প। কী জার্নি, কোথায় জার্নি, এই জার্নির শুরু কোথায়, শেষ কোথায়—সব জানা যাবে সিনেমায়।

সিনেমা নিয়ে বাকি কিছু বলতে নারাজ আরিয়ান। ২০১৮ সালের ১২ মার্চ কাঠমান্ডুর আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনা কিংবা অন্য কোনো দুর্ঘটনা থেকে অনুপ্রাণিত কি না—এমন প্রশ্নে কিছুই বলেননি আরিয়ান।

তবে নির্মাতার প্রকাশিত পোস্টারে দেখা যাচ্ছে, একটি উড়োজাহাজ ভূপাতিত হয়ে পুড়ে প্রায় ছাই, কুণ্ডলী পাকিয়ে আকাশ ছুঁয়ে দিচ্ছে ধোঁয়া। ইগলচোখে তোলা পোস্টারের সেই ছবি আভাস দিচ্ছে ভয়ংকর এক বাস্তবতার।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭