ইনসাইড বাংলাদেশ

জরুরি বৈঠকে ডিএমপি


প্রকাশ: 26/07/2023


Thumbnail

বৃহস্পতিবার (২৭ জুলাই) একাধিক রাজনৈতিক দলের সমাবেশ ঘিরে রাজধানীতে এক ধরনের শঙ্কা বিরাজ করছে। একদিকে ওয়ার্কিং ডে, অন্যদিকে রাজনৈতিক দলের সমাবেশ। বিএনপি, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বেশ কয়েকটি রাজনৈতিক দলের সমাবেশ কর্মসূচি ঘিরে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ও করণীয় নির্ধারণে দফায় দফায় জরুরি বৈঠক করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১২টা থেকে ডিএমপি হেডকোয়ার্টারে দফায় দফায় বৈঠকে বসছেন সংস্থাটির গোয়েন্দা বিভাগ, ট্রাফিক বিভাগ, ক্রাইম অ্যান্ড অপারেশন্সসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ডিএমপি সূত্রে জানা গেছে, রাজধানীর ১১ থেকে ১২টি স্থানে বিভিন্ন রাজনৈতিক দল সমাবেশের ডাক দিয়েছে। আজ বুধবার (২৬ জুলাই) পর্যন্ত ৭টি দল সমাবেশ করার জন্য আনুষ্ঠানিক অনুমতি চেয়েছে। যদিও এখন পর্যন্ত কোনো দলকেই অনুমতি দেয়নি ডিএমপি।

এখন ডিএমপির জরুরি বৈঠক থেকে এ বিষয়ে সিদ্ধান্ত আসবে। এখানে ঠিক করা হবে কোন কোন দল সমাবেশের অনুমতি পাবে আর কোন কোন দল অনুমতি পাবে না।

এছাড়া নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে, যানজট পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতিসহ নাশকতা বা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হলে তা মোকাবিলার কৌশল নির্ধারণেও দিনভর কয়েক দফায় বৈঠক করেছেন ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭