ইনসাইড বাংলাদেশ

ডেঙ্গুতে ৯ মাসের অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু


প্রকাশ: 27/07/2023


Thumbnail

রাজবাড়ীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রুমা বিশ্বাস (২৬) নামের এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে। বাঁচানো যায়নি তার অনাগত সন্তানকেও।

বুধবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রুমা বিশ্বাস বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের রমেশ বিশ্বাসের মেয়ে। রুমার স্বামী একই ইউনিয়নের পারুলিয়া গ্রামের লিটন ঘোষ। তিনি স্বর্ণ ব্যবসায়ী।

লিটন ঘোষ বলেন, ‌রুমা ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। গত রবিবার রাজবাড়ীর আরোগ্য ক্লিনিকে তার ডেঙ্গু শনাক্ত হয়। অন্তঃসত্ত্বা হওয়ায় বাড়িতেই চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। মঙ্গলবার বিকালে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে অবস্থার অবনতি হলে বুধবার বিকালে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিই। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়েছে। সেইসঙ্গে গর্ভের সন্তানেরও মৃত্যু হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে আরও ১৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন বলেন, জেলায় নতুন করে আরও ১৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ফরিদপুরে আমাদের জেলার কোনও রোগী মারা গেলে সে তথ্য রেকর্ড করবো। তবে অন্তঃসত্ত্বার মৃত্যুর বিষয়টি আমাদের জানানো হয়নি।

তিনি বলেন, এখন ডেঙ্গুতে আক্রান্ত রোগীর অবস্থা দ্রুত অবনতি হচ্ছে। তাই কেউ জ্বরে আক্রান্ত হলে দ্রুত পরীক্ষা করে চিকিৎসা নিতে হবে। পাশাপাশি এখনই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭