ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় জেএমবির পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তার


প্রকাশ: 27/07/2023


Thumbnail

নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দাওয়াতি বিভাগের সক্রিয় সদস্য গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি আরিফ হোসেনকে (২৭) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)।

 

বৃহস্পতিবার ( ২৭ জুলাই) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব। এর আগে বুধবার দুপুরে নওগাঁর সাপাহার উপজেলার আইহাই ইউনিয়নের মধইল বাজারে র‌্যাব-৫ ও র‌্যাব-২ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আরিফ হোসেন সাপাহার উপজেলার মধইল গ্রামের ইমাম হোসেনের ছেলে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানান, ২০১৭ সালের ২২ জুলাই ঢাকার মোহাম্মদপুরে জেএমবির সদস্যরা নাশকতার উদ্দেশ্যে মিলিত হয়। তাদের পরিকল্পনার কথা জানতে পেরে সেখানে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। উদ্ধার করা হয় দুই রাউন্ড গুলিভর্তি ম্যাগাজিন, একটি ধারালো চাপাতিসহ কিছু উগ্রবাদী বই। সেসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে আরিফ হোসেনসহ কয়েকজন পালিয়ে গেলেও রফিকুল ইসলাম ও সোয়ইব শেখ নামের দুই জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আরিফকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। পরে জামিনে বের হয়ে আদালতে হাজিরা দেওয়া বন্ধ করে দেন আরিফ হোসেন। ফলে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গ্রেপ্তারি পরোয়ানা ইস্যুর পর থেকেই বার বার নিজের অবস্থান পরিবর্তন করে জেএমবির কার্যক্রম গোপনে চালিয়ে যাচ্ছিলেন আরিফ। সম্প্রতি গোপন সংবাদের ভিত্তিতে সাপাহারে তার অবস্থান নিশ্চিত হয় র‌্যাব। এরপর র‌্যাব-৫ ও র‌্যাব-২ এর যৌথ অভিযানিক দলের টানা দুই দিনের অভিযানে গতকাল বুধবার দুপুরে মধইল বাজার থেকে আরিফকে গ্রেপ্তার করা হয়। পরে আরিফকে সাপাহার থানায় হস্তান্তর করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে জেএমবির অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানায় র‌্যাব।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭