ইনসাইড গ্রাউন্ড

শেষ টেস্টে টসে হেরে ব্যাট করতে নামছে ইংল্যান্ড


প্রকাশ: 27/07/2023


Thumbnail

টানা চার টেস্ট পর টস জিতলেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। টসে হারলেই ১১৮ বছরের পুরোনো একটা অদ্ভুত রেকর্ডের অংশ হতেন অসি অধিনায়ক। সর্বশেষ ১৯০৫ সালের অ্যাশেজে পরপর পাঁচ টেস্টের সবগুলোতেই কয়েন ভাগ্যে হেরেছিলেন তৎকালীন অসি অধিনায়ক জো ডার্লিং। এটি নিয়ে স্বয়ং অসি ক্রিকেট মজা করেছে। যদিও এবার পঞ্চম ও শেষ টেস্টে টস ভাগ্যের ১১৮ বছর আগের সেই রেকর্ডকে দেখতে হয়নি কামিন্সের।


আজ বৃহস্পতিবার (২৭ জুলাই) থেকে শুরু হয়েছে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্ট। ইংল্যান্ডের দ্য কিয়া ওভালে টস জিতে ইংলিশদের ব্যাটিংয়ে পাঠান কামিন্স। এ ম্যাচে ড্র করলেই সিরিজ নিজেদের করে নেবে অসিরা।


অন্যদিকে, ইংলিশদের জন্য বাঁচামরার ম্যাচ। চার ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। প্রথম দুই টেস্ট অসিরা জেতার পর তৃতীয় টেস্ট জিতে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। চতুর্থ ম্যাচেও সুবিধাজনক স্থানে ছিল বেন স্টোকসের দল। কিন্তু, ম্যানচেস্টারে শেষ দুইদিনের বৃষ্টিতে ভেসে যায় ম্যাচ।

সিরিজ জয়ের স্বপ্ন তখনই শেষ হয় ইংল্যান্ডের। আজ থেকে শুরু হওয়া শেষ টেস্টে ড্র করলেও সিরিজ হারবে তারা। জিতলে সিরিজ শেষ হবে ২-২ সমতায়। তাই, জয়ের বিকল্প নেই থ্রি লায়ন্সদের সামনে। এমন সমীকরণে চতুর্থ টেস্টের একাদশেই আস্থা রাখছেন বেন স্টোকস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭