ওয়ার্ল্ড ইনসাইড

মুম্বাইয়ে ‘রেড অ্যালার্ট’ জারি, প্রবল বর্ষণে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা


প্রকাশ: 27/07/2023


Thumbnail

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের মুম্বাইয়ে প্রবল বর্ষণে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সেইসঙ্গে মুম্বাইয়ের স্কুল ও কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মুম্বাই ও এর শহরতলিতে ভারী বৃষ্টিপাত হয়েছে এবং কিছু এলাকায় অতি ভারী বর্ষণ হয়েছে বলে কর্মকর্তারা বৃহস্পতিবার জানিয়েছেন। এছাড়া আজ সকাল থেকেও শহরে অবিরাম বৃষ্টিপাত হচ্ছে। তবে বৃষ্টির জেরে নিচু এলাকায় এখনো বড় ধরনের জলাবদ্ধতার কোনো খবর পাওয়া যায়নি বলে তারা বলেছেন।

ভারতের আবহাওয়া দফতরের (আইএমডি) মুম্বাই কেন্দ্র বৃহস্পতিবার শহরটিতে ‘ভারী থেকে অতি ভারী বৃষ্টির’ পূর্বাভাস দিয়েছে। এছাড়া মুম্বাই মহানগরের জন্য ‘রেড অ্যালার্ট’ সতর্কতা জারি করে আইএমডি।

এদিকে আইএমডি মহানগরের জন্য ‘রেড অ্যালার্ট’ জারি করার পরে বৃহস্পতিবার শহরের সব সরকারি এবং বেসরকারি স্কুল ও কলেজে ছুটি ঘোষণা করেছে বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (বিএমসি)।

মুম্বাই সিভিক কমিশনার এবং প্রশাসক ইকবাল সিং চাহাল বলেছেন, ‘বিএমসি সমস্ত নাগরিককে সতর্ক থাকার, বাড়ির ভেতরে থাকার এবং প্রশাসনের নির্দেশাবলি অনুসরণ করার অনুরোধ করছে।’

মুম্বাইয়ের কোলাবা অবজারভেটরি ‘অত্যন্ত ভারী’ বৃষ্টিপাত রেকর্ড করেছে। যার পরিমাণ ২২৩.২ মিমি। এছাড়া ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসে গত ২৪ ঘণ্টায় ১৫৩.৫ মিমি, রাম মন্দির এলাকায় ১৬১ মিমি, বাইকুলায় ১১৯ মিমি, সায়নে ১১২ মিমি এবং বান্দ্রায় ১০৬ মিমি বৃষ্টি রেকর্ড করা হয়েছে বলে আইএমডি কর্মকর্তারা জানিয়েছেন।

একজন সিভিক কর্মকর্তা বলেছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ‘শহর এবং শহরতলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া ব্যুরো। এসময় দমকা হাওয়া ঘণ্টায় ৪৫ থেকে ৫৫ কিলোমিটার পর্যন্ত পৌঁছানোর সম্ভাবনা রয়েছে।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭