ইনসাইড বাংলাদেশ

‘সমাবেশে রাষ্ট্রদ্রোহী কোনো বক্তব্য দেওয়া যাবে না’


প্রকাশ: 27/07/2023


Thumbnail

সমাবেশে রাষ্ট্রদ্রোহী কোনো বক্তব্য দেওয়া যাবে না বলে সতর্ক করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, ‘২৩টি শর্তে আওয়ামী লীগ ও বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।’

দুই দলের সমাবেশের জন্য সীমানা নির্ধারণ করে দিয়েছেন ডিএমপি কমিশনার। তিনি বলেন, বিএনপি নাইটিঙ্গেল মোড় থেকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতাল পর্যন্ত সমাবেশ করতে পারবে। আর আওয়ামী লীগ বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে মহানগর নাট্যমঞ্চ পর্যন্ত সমাবেশ করবে। এই সীমানার মধ্যেই মাইক স্থাপন ও জনসমাগম করতে পারবে।

সমাবেশে ব্যাগ, লাঠিসোঁটা নিয়ে না আসার অনুরোধ করে কমিশনার বলেন, ‘দুই দলের প্রতি আমাদের অনুরোধ থাকবে, আইনশৃঙ্খলার অবনতি হয়, এমন কোনো কাজ কেউ করবেন না। স্বেচ্ছাসেবকদের দিয়ে পুলিশকে সহায়তা করবেন।’

রাতের আঁধারে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে, বিএনপির এমন অভিযোগের বিষয়ে সাংবাদিকেরা দৃষ্টি আকর্ষণ করলে কমিশনার বলেন, কোনো দলীয় নেতা–কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে না। আশুরা উপলক্ষে এটা ডিএমপির নিয়মিত অভিযান। এ অভিযান অব্যাহত থাকবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, সমাবেশ ঘিরে বড় ধরনের কোনো হুমকি নেই। তবে বড় দুটি রাজনৈতিক দলের সমাবেশ ঘিরে কোনো কুচক্রী মহল সুযোগ নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে। এ জন্য সমাবেশকে ঘিরে পর্যাপ্ত পুলিশ, আনসার, এপিবিএন মোতায়েন রাখা হবে। পাশাপাশি বিজিবি সদস্যদের প্রস্তুত রাখা হবে।               



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭