ইনসাইড পলিটিক্স

নয়াপল্টনে সমাবেশের প্রস্তুতি: সারি সারি ট্রাকে প্রস্তুত বিএনপির মঞ্চ


প্রকাশ: 28/07/2023


Thumbnail

বিএনপির মহা-সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরিসহ নানা ধরনের প্রস্তুতির কাজ চলছে। সারিবদ্ধভাবে রাখা ৯টি ট্রাকে এ মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চের আশপাশের এলাকা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাদের মুক্তি ও মহা-সমাবেশে যোগদানের পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) মধ্যরাতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের এই প্রস্তুতির চিত্র দেখা গেছে ৷ 

সমাবেশস্থল ঘুরে দেখা দেখা গেছে, সারিবদ্ধভাবে সাজানো হয়েছে ৯টি বড় ট্রাক। এছাড়া অনুষ্ঠান পরিচালনার জন্য আরও দুটি ট্রাক রাখা হয়েছে। ট্রাকের দুই পাশের ঢাকনা খুলে একটির সঙ্গে আরেকটি একত্রিত করে এ মঞ্চ তৈরি করা হয়েছে। পাশাপাশি মঞ্চের সামনের সব ধরনের ব্যানার ফেস্টুন সরিয়ে ফেলা হয়েছে।

মঞ্চ প্রস্তুতি নিয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, মঞ্চ তৈরির জন্য যে সময় প্রয়োজন সে সময় আমাদের দেওয়া হয়নি। তবুও নির্ধারিত সময়ের মাঝেই আমরা আমাদের কাজ শেষ করব। আগামীকাল কয়েক লাখ লোকের সমাগমে ঢাকা শহর মিছিলের নগরীতে পরিণত হবে। জনগণ তাদের অধিকার আদায়ের আন্দোলনে দলে দলে একত্রিত হবে।

এর আগে মহা-সমাবেশ উপলক্ষ্যে নেতাকর্মীদের করণীয় সম্পর্কে দলটির চেয়াপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেছিলেন, আজ সবাই যার যার গন্তব্য চলে যান। আগামীকাল সবাই সমাবেশের প্রস্তুতি নিয়ে আসুন ৷ এই মুহূর্তে এখান থেকে সরে যেতে হবে। আমরা মঞ্চ তৈরির কাজ শুরু করব, সেখানে কেউ দাঁড়াবেন না। আমাদের সময় কম। সুতরাং আপনাদের সহযোগিতা প্রয়োজন। মনে রাখতে হবে, সরকারি বিভিন্ন এজেন্ট এসে মহাসমাবেশে ঝামেলা করতে পারে। সুতরাং সবাইকে অতন্দ্র প্রহরীর মতো কাজ করতে হবে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭