কালার ইনসাইড

ছুটির দিনে কোথায় কী দেখবেন?


প্রকাশ: 28/07/2023


Thumbnail

বর্তমান সময়ের সাথে তাল মিলিয়ে ওটিটি মাধ্যম বেশ জনপ্রিয় হয়ে উঠছে। প্রতি সপ্তাহে ওটিটিতে যুক্ত হচ্ছে নতুন নতুন কনটেন্ট। চলতি সপ্তাহে মুক্তি পাওয়া ও মুক্তির অপেক্ষায় থাকা নতুন ওয়েব সিরিজ, সিনেমা, প্রামাণ্যচিত্র, রিয়েলিটি শোর খবর নিয়ে আমাদের নিয়মিত আয়োজন।

হইচই

জয়দীপ মুখোপাধ্যায় এবং অনির্বাণ চক্রবর্তীর জুটি আবারও ফিরছেন ‘ডুগডুগি’  সিরিজের হাত ধরে। এর আগে তাঁরা ‘দ্য একেন’ সিরিজে কাজ করেছেন। দর্শকদের থেকে দারুণ সাড়া পেয়েছেন। এবার একদম নতুন রূপে ধরা দিলেন এই পরিচালক-অভিনেতা জুটি। 

এই সিরিজে অনির্বাণকে একদম অদেখা লুকে দেখা গেল। তাঁর সঙ্গে যোগ্য বন্ধু হিসেবে আছেন বিশ্বনাথ বসু। এছাড়া এখানে অন্যান্য চরিত্রে দেখা যাবে রয়তী ভট্টাচার্য, লোকনাথ দে, শ্রেয়া ভট্টাচার্য, প্রমুখকে। ২৮ জুলাই থেকে স্ট্রিমিং শুরু হচ্ছে এই সিরিজের।

হইচইতে মুক্তি পাবে এই সিরিজ। পদ্মনাভ দাশগুপ্ত এই সিরিজের সংলাপ লিখেছেন। পরিচালনা করেছেন জয়দীপ মুখোপাধ্যায়। প্রযোজনা করেছে এসভিএফ। উল্লাস মল্লিকের উপন্যাসের ভিত্তিতে তৈরি করা হয়েছে এই সিরিজ।

আইস্ক্রিন

থ্রিলার ঘরানার নির্মাণে বর্তমান সময়ে সবার ওপরে থাকবেন নির্মাতা ভিকি জাহেদ। অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর সঙ্গে এই নির্মাতার কাজগুলো বরাবরই চমক উপহার দিয়েছে। সেটা ‘পুনর্জন্ম’, ‘রেডরাম’ কিংবা ‘দ্য সাইলেন্স’ দেখলেই বোঝা যায়। এবার এই নির্মাতা-অভিনেত্রী জুটি নিয়ে আসছেন ওয়েব সিরিজ ‘আমি কী তুমি’। ২৭ জুলাই আইস্ক্রিন এই সিরিজটি মিক্তি পেয়েছে। 

সাত পর্বের ‘আমি কী তুমি’ সিরিজে তিথি চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী। এছাড়া বিভিন্ন চরিত্রে আরও আছেন শ্যামল মাওলা, জুনায়েদ বোগদাদী, ফজলুর রহমান বাবু, ওয়াহিদা মল্লিক জলি, তারিক আনাম খান, সাদিয়া ইসলাম মৌ, ইন্তেখাব দিনার, আবুদল্লাহ আল সেন্টু প্রমুখ। 

নেটফ্লিক্স 

২৭ জুলাই মুক্তি পেয়েছে তামিল ছবি মামান্না। ছবিটি পরিচালনা করেছেন পরিচালক মারি সেলভারাজ। নতুন এই তামিল চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন ভাদিভেলু, উদয়নিধি স্ট্যালিন, ফাহাদ ফাসিল, কীর্তি সুরেশ। 

চরকি 

মডেলিং থেকে শুরু করে টিভি শো ও বড় পর্দা, বিভিন্ন প্ল্যাটফর্মে সমানভাবে পরিচিত মুখ নুসরাত ফারিয়া। ভারত ও বাংলাদেশে সমানভাবে নিজের স্বাক্ষর রাখা এই তারকা এবার পদার্পণ করতে চলেছেন ওটিটি জগতে। বৃহস্পতিবার (২৭ জুলাই) বাংলাদেশের স্বনামধন্য ওটিটি চরকিতে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত ওয়েব ফিল্ম “পাতালঘর”। বাণিজ্যিক ঘরানার চলচ্চিত্রের বাইরে ভিন্ন বেশে দেখা যাবে নুসরাত ফারিয়াকে।

পাতালঘরের পরিচালনা করেছেন “কমলা রকেট” খ্যাত নূর ইমরান মিঠু। ২০১৮ সালের কমলা রকেট ছিল তার প্রথম চলচ্চিত্র, যেটি দেশ-বিদেশে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিল। পাতালঘরের প্রযোজনা কমিটিতে আছেন আবু শাহেদ ইমন, মীর মোকাররম হোসেন, ফরিদুর রেজা সাগর ও তাহরিমা খান। চলচ্চিত্র নির্মাণ সংস্থাগুলো হলো- বক্স অফিস, গল্প রাজ্য ফিল্মস, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড, বাতায়ন প্রোডাকশনস এবং জয়া স্যানিটারি ন্যাপকিন।

চলচ্চিত্রটির শুটিং হয়েছিল কোভিড মহামারির সময় ২০২০ সালের অক্টোবর থেকে রাজবাড়ীর পাংশা এলাকায়। তারকাবহুল ওয়েব ফিল্মটিতে নুসরাত ফারিয়ার সঙ্গে কেন্দ্রীয় ভূমিকায় রয়েছেন ৯০ দশকের জনপ্রিয় নাট্যাভিনেত্রী আফসানা মিমি। এছাড়া আরও অভিনয় করেছেন  রওনক হাসান, নাজিয়া হক অর্ষা, নাসির উদ্দিন খান, ফজলুর রহমান বাবু, সালাউদ্দিন লাভলু, এবং মামুনুর রশীদ। এছাড়াও রয়েছেন দীপান্বিতা মার্টিন, গিয়াস উদ্দিন সেলিম, মামুন-উল-হক, আরফান মৃধা শিবলু, চন্দনা বিশ্বাস, হাসনাত রিপন, মৌটুসী বিশ্বাস এবং শাদাত রাসেল।

ওয়েব চলচ্চিত্রটি ইতোমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্রে উৎসবে সম্মানিত হয়েছে। ২০২২ সালে ভারতের গোয়ায় অনুষ্ঠিত ৫৩-তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (আইএফএফআই) চলচ্চিত্রটি প্রদর্শিত হয়েছিল। বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এশিয়ার অন্যান্য প্রতিযোগী চলচ্চিত্রগুলোর সঙ্গে একই সারিতে শামিল ছিল পাতালঘর।

এ বছর মার্চে নেপালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৩৫টি দেশের ৯৫টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। সেগুলোর মধ্যে থেকে বাংলাদেশের পাতালঘর সেরা ফিচার চলচ্চিত্র হিসেবে “দন কিহোতে পুরস্কার” জিতে নেয়।

ডিজনি হটস্টার

গেল সপ্তাহে মুক্তি পেয়েছে কাজল এবং যীশু সেনগুপ্ত অভিনীত নতুন ওয়েব সিরিজ ‘দ্য ট্রায়াল’। এই সিরিজে নয়নিকা সেনগুপ্তর চরিত্রে অভিনয় করেছেন কাজল। ট্রেলার মুক্তির পর থেকেই ‘দ্য ট্রায়াল’ সিরিজটি ঘিরে অনুরাগীদের উৎসাহের শেষ নেই। জানা গেছে, এই সিরিজটির একটি অংশ প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত, রিয়া চক্রবর্তী ও অর্ণব গোস্বামীর ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে। ডিজনি হটস্টারে দেখতে পাওয়া যাচ্ছে ‘দ্য ট্রায়াল’ সিরিজটি। ইতিধ্যেই বেশ আলোচনায় উঠে এসেছে এটি।

অ্যামাজন প্রাইম ভিডিও 

অনেক জল্পনা-কল্পনা শেষে অবশেষে জাহ্নবী কাপুর ও বরুণ ধাওয়ান অভিনীত রোমান্টিক ড্রামা ‘বাওয়াল’ মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মেই। জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিও মুক্তি পেয়েছে ২১ জুলাই এ সিনেমা। সাজিদ নাদিয়াদওয়ালার প্রযোজনা ব্যানার ‘নাদিয়াদওয়ালা গ্র্যান্ডসন এন্টারটেনমেন্ট’-এর সঙ্গে অশ্বিনী আইয়ার তিওয়ারি ও নীতেশ তিওয়ারির সংস্থা ‘আর্থস্কাই পিকচার্স’-এর সহযোগিতায় তৈরি হচ্ছে প্রেম কাহিনি ‘বাওয়াল’। এই প্রথম একসঙ্গে বড়পর্দায় জুটি বাঁধতে চলেছেন বরুণ ধবন ও জাহ্নবী কাপুর। এ সিনেমা প্রাইম ভিডিওর মাধ্যমে ভারত ও বিশ্বের ২০০ দেশে দেখা যাবে। জুলাই মাসে মুক্তি পাবে এ সিনেমা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭