কালার ইনসাইড

‘আমার মা ছিলেন সত্যিকারের বার্বি’


প্রকাশ: 28/07/2023


Thumbnail

বর্তমানে নেটদুনিয়ায় চলছে ‘বার্বি’ ট্রেন্ড। চলতি সপ্তাহে বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে হলিউডের সিনেমা ‘বার্বি’। এতে তরুণ প্রজন্মের পাশাপাশি তারকারাও মেতে উঠেছে ‘বার্বি’ নিয়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে যেন শোভা পাচ্ছে গোলাপি রং। সম্প্রতি আমার মা সত্যিকারের বার্বি ছিলেন বলে মন্তব্য করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা দিতির মেয়ে লামিয়া চৌধুরী।

সামাজিক যোগাযোগমাধ্যমে তার মায়ের সঙ্গে একটি ছবি শেয়ার করে স্ট্যাটাস দিয়েছেন তিনি। ক্যাপশনে লামিয়া লিখেছেন, আমার মা ছিলেন সত্যিকারের বার্বি। যেসব স্টাইল এখন চলছে, আমি দেখলাম মা এমন সাজ আগেই করেছেন। এমন কিছু ছবি আছে। মনে হলো ছবিগুলো পোস্ট করি। কেননা সবাই তো এখন পোস্ট করছে। আমার মা তো সময়ের চেয়ে এগিয়ে ছিলেন।

সেই ছবিগুলোই বলে মা অনেক প্রগ্রেসিভ ছিলেন। আমার কাছে মায়ের অনেক ছবি। সেই ছবিতে মায়ের ফ্যাশন একদমই অন্যরকম ছিল।

ওই ছবিতে দেখা যায়, লামিয়ার ও দিতির পরনে রয়েছে গোলাপি রঙের পোশাক। যেন পরম আদরে মাকে জড়িয়ে ধরে বেশ হাস্যোজ্জ্বল ভাবেই ক্যামেরায় পোজ দিয়েছেন তারা।

উল্লেখ্য, ১৯৯৮ সালে বাবা সোহেল চৌধুরী এবং ২০১৬ সালে মা দিতিকে চিরতরে হারিয়েছেন লামিয়া। বর্তমানে পড়াশোনা করেছেন কানাডায়। টরন্টো ফিল্ম স্কুল থেকে পড়াশোনা শেষ করে ঢাকায় এসে নির্মাতা হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেন এই তারকাদম্পতির মেয়ে। ২০১৬ সালে মায়ের মৃত্যুর পর তার ইচ্ছা অনুযায়ী ‘দুই পুতুল’ শিরোনামে একটি নাটক নির্মাণ করেন লামিয়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭