কালার ইনসাইড

গৌরীকে বিয়ের জন্য নাম বদলে ছিলেন শাহরুখ খান!


প্রকাশ: 28/07/2023


Thumbnail

তিনি বলিউড বাদশা। বিশ্বজুড়ে রমনীদের স্বপ্নের পুরুষ। তবে সেই পুরুষটির হৃদয়জুড়ে বাস একজন নারীর। যাকে তিনি বিয়ে করেছেন।তবে সেই বিয়ে নিয়েও কম ঘটনা নেই। মুসলিম পরিবারের অভিনেতা শাহরুখ খান প্রেম করে বিয়ে করেন সম্ভ্রান্ত হিন্দু পরিবারের মেয়ে গৌরি খানকে। স্রোতের বিপরীতে লড়াই করতে হয়েছে দুজনকেই। অবশেষে চার হাত এক হয়েছে। আর তাদের ঐতিহাসিক বিয়ে নিয়ে কিছু মজার ঘটনাও আছে, যা অনেকেই হয়তো জানেন না। 

অভিনয় দক্ষতা এবং অনস্ক্রিন উপস্থিতি ছাড়াও সুপারস্টার শাহরুখ খান তার মজার এবং দুষ্ট মন্তব্যের জন্যও পরিচিত। যদি কেউ মুশতাক শেখের ‘শাহরুখ ক্যান’ বইটি দেখেন তবে বুঝতে পারবেন যে অভিনেতা সর্বদা এমনটাই ছিলেন। এমনকি হিন্দু নারীকে বিয়ের জন্য নিজের নামও বদলেছিলেন কিং খান! জানা যায়, আর্য রীতিতে বিয়ের জন্য শাহরুখকে তার নাম পরিবর্তন করতে হয়েছিল, যা তিনি করেছিলেন।

তিনি জিতেন্দ্র কুমার তুলি নামটি বেছে নিয়েছিলেন। দুই তারকা জিতেন্দ্র এবং রাজেন্দ্র কুমারের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য নামটি বেছে নেওয়া হয়েছিল। তুলি ছিল রাজেন্দ্র কুমারের আসল নাম। তবে শুধু শাহরুখ নয়, গৌরীকেও নিকাহ অনুষ্ঠানের জন্য তার আসল নাম পরিবর্তন করতে হয়েছিল এবং তিনি আয়েশা নামটি বেছে নিয়েছিলেন।

শাহরুখ নিজের নাম পরিবর্তন সম্পর্কে এর আগে জানিয়েছিলেন, আমরা এটি অনেক লোককে বলিনি। আর্য রীতিতে বিবাহ ছাড়াও নিকাহ এবং কোর্ট ম্যারেজও করেছিলাম আমরা।

শাহরুখ এবং গৌরী তাদের বিয়ের আগে অনেক বাধার সম্মুখীন হয়েছিলেন। যদিও শাহরুখ এখন গৌরির মায়ের প্রিয় একজন, কিন্তু গৌরির মা শুরুতে দুজনের বিয়ের পক্ষে ছিলেন না। এর আগে ‘ফার্স্ট লেডিস’ নামে একটি শো’তে গৌরী তাদের পরিবারের আশংকা প্রকাশ করে বলেছিলেন, আমরা অনেক ছোট ছিলাম। তার ওপর বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলাম এমন একজন ব্যক্তিকে যে চলচ্চিত্রে যোগ দিতে চলেছে এবং ভিন্ন ধর্মের। আমার মা রাজি ছিলেন না। তিনি চাননি এই সম্পর্কটা হোক। কিন্তু বিধাতা আমাদের এক করেছেন। অবশেষে এখন আমরা একসঙ্গে।

প্রথম দেখায় গৌরির প্রেমে পড়ে যান শাহরুখ। সেই প্রেম প্রণয়ে রুপ নেয় ১৯৯১ সালে। দুজনে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। দুজনের সুখী দাম্পত্য জীবনে তিনটি সন্তান রয়েছে। আরিয়ান, সুহানা এবং আবরাম খান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭