কালার ইনসাইড

‘পরাণ’-‘দামাল’ নিয়ে কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে মিম


প্রকাশ: 28/07/2023


Thumbnail

ক্যারিয়ারের সুসময় পার করছেন বিদ্যা সিনহা মিম। ‘পরাণ’ ও ‘দামাল’ সিনেমা দুটি দিয়ে নিজের অবস্থান আরও পোক্ত করেছিলেন তিনি। ‘পরাণে’ অনন্যা হয়ে সিনেমা হলে চালিয়েছেন তাণ্ডব অন্যদিকে ‘দামালে’ হাসনা হয়ে মন জয় করেছেন বোদ্ধাজনদের। মুক্তির অপেক্ষায় আছে তার নতুন আরও একটি চলচ্চিত্র। এবার এই নায়িকার  ‘পরাণ’ ও ‘দামাল’ ছবি দুটি প্রদর্শিত হবে কলকাতায় অনুষ্ঠিতব্য বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে। 

‘পরাণ’ ও ‘দামালে’ মিমের সঙ্গে জুটি বেঁধেছেন শরিফুল রাজ। একটি সত্যি ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে ‘পরাণ’। অন্যদিকে ‘দামাল’ মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত হয়েছে। এতে মিম-রাজ ছাড়াও অভিনয় করেছেন সিয়াম।

কয়েক বছর ধরে কলকাতায় বসছে বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে এ আসর। এবার বসবে উৎসবের পঞ্চম আসর। এবার ‘দামাল’, ‘পরাণ’ ছাড়াও ১৮টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, দুটি স্বল্পদৈর্ঘ্য এবং দুটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

কলকাতার নন্দন ১ ও ২ থিয়েটারে প্রদর্শিত হবে ছবিগুলো। এতে দর্শক বিনামূল্যে ছবিগুলো দেখার সুযোগ পাবেন। ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ শীর্ষক এ আয়োজন শুরু হবে আজ ২৭ জুলাই বিকেলে। ২৯ জুলাই পর্যন্ত চলবে এই প্রদর্শনী। 

চলচ্চিত্র উৎসব উপলক্ষে কলকাতায় গিয়েছেন বাংলাদেশের একঝাঁক তারকা। তাঁদের মধ্যে আছেন অরুণা বিশ্বাস, ফেরদৌস, পূর্ণিমা, নুসরাত ফারিয়া প্রমুখ।

উৎসবের প্রথম দিন (২৯ জুলাই) দুপুর ১টায় প্রদর্শিত হবে ‘হাসিনা- আ ডটারস টেল’, ‘জেকে ১৯৭১’ এবং ‘বীরকন্যা প্রীতিলতা’।

এছাড়া শিডিউল অনুযায়ী দেখানো হবে ‘রেডিও’, ‘গুনিন’, ‘বিউটি সার্কাস’, ‘পরাণ’, ‘দামাল’, ‘পায়ের তলায় মাটি নাই’, ‘পাপ পুণ্য’, ‘সাঁতাও’, ‘মা’, ‘দেশান্তর’, ‘স্ফুলিঙ্গ’, ‘ন ডরাই’, ‘আলফা’, ‘গেরিলা’, ‘লাল শাড়ি’, ‘শ্রাবণ জ্যোৎস্নায়’, ‘বিক্ষোভ’, ‘গণ্ডি’, ‘ধড়’, ‘ওমর ফারুকের মা’ ও ‘অবিনশ্বর’।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭