কালার ইনসাইড

আফজাল হোসেন-ফারিনকে নিয়ে শিহাবের ‘বাবা, সামওয়ান ফলোয়িং মি’


প্রকাশ: 29/07/2023


Thumbnail

আশির দশক থেকে শুরু করে এখনও অভিনয়ে সপ্রতিভ আফজাল হোসেন। তার অভিনয় কিংবা নির্মাণে মুগ্ধ হননি এমন মানুষ খুঁজে পাওয়া বিরল! একুশে পদকপ্রাপ্ত এ অভিনেতার সঙ্গে প্রথমবারের মতো কাজ করতে যাচ্ছেন সময়ের জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন। ‘বাবা, সামওয়ান ফলোয়িং মি’ শিরোনামে নতুন এক ওয়েব ফিল্মে জুটি বাঁধতে চলেছেন এ রোমান্টিক জুটি।

জানা গেছে, ক্রাইম-থ্রিলার জনরার এই ফিল্মটি নির্মিত হবে সত্য ঘটনা অবলম্বনে। বাবা আর মেয়ের গল্পে এখানে আফজাল হোসেনের মেয়ের চরিত্রে অভিনয় করবেন তাসনিয়া ফারিণ।

শিহাব শাহীন জানান, ফিল্মটি নির্মিত হবে তার সঙ্গে ঘটে যাওয়া একটা ঘটনাকে কেন্দ্র করে। তার মেয়ে অস্ট্রেলিয়া থাকেন। একদিন মেয়ে তার বাবাকে ফোন দিয়ে বলে যে, ‘বাবা, সামওয়ান ফলোয়িং মি’। তাদের দুজনের মধ্যকার একটি ঘটনাই উঠে আসবে এখানে।

‘সিন্ডিকেট’, ‘মায়াশালিক’ খ্যাত এ নির্মাতা বলেন, ‘আফজাল হোসেন, হুমায়ূন ফরিদীর মতো শিল্পীদের সঙ্গে কাজ করা একজন পরিচালকের জন্য সুবর্ণ সুযোগ। কিন্তু ফরিদী ভাইয়ের সঙ্গে সেটা মিস করেছি। যোগাযোগ ছিল, উনি আমার কাজের প্রশংসা করতেন কিন্তু আমাদের একসঙ্গে কাজ করা হয়ে ওঠেনি। এই ফিল্মটির মধ্য দিয়ে আফজাল ভাইয়ের সঙ্গে এটা আমার প্রথম কাজ হতে যাচ্ছে। আমি উনাকে গল্পটা শুনিয়ে বলেছি যে, এই কাজটা আমি করতে চাই, মিস করতে চাই না। তখন উনি বলেছেন যে, ‘এটা আমার জন্য অত্যন্ত আনন্দের হবে যদি এটাকে সুন্দরভাবে শেষ করতে পারো।’

আগামী ১৭ আগস্ট থেকে ‘বাবা, সামওয়ান ফলোয়িং মি’ এর শুটিং শুরু হবে অস্ট্রেলিয়াতে। সেখানে প্রায় সপ্তাহখানেক শুটের পর বাকি অংশের দৃশ্যায়ন হবে বাংলাদেশ। ফিল্মটিতে আফজাল হোসেন, তাসনিয়া ফারিণ ছাড়াও দেখা যাবে খায়রুল বাসারকে। এছাড়াও অস্ট্রেলিয়ার বেশ কিছু শিল্পীও এতে অভিনয় করবেন। এটি নির্মিৎ হবে ওটিটি প্লাটফর্ম বিঞ্জের জন্য।

সর্বশেষ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ সিরিজ দিয়ে রীতিমতো বাজিমাত করেছেন শিহাব শাহীন। শিগগিরই আসছে এর দ্বিতীয় কিস্তি। এছাড়াও রয়েছে ‘সিন্ডিকেট ২’, ‘রসু খাঁ’সহ আরও বেশ কিছু প্রজেক্ট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭