কালার ইনসাইড

‘সুড়ঙ্গ’ ছবি পাইরেসি, গ্রেপ্তার ২


প্রকাশ: 29/07/2023


Thumbnail

‘সুড়ঙ্গ’ সিনেমার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক-ইউটিউব) প্রকাশ করায় ২ জনকে গ্রেপ্তার করেছে ডিবি। আজ (২৯ জুলাই) ডিবি অফিসে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানানো। গ্রেপ্তারকৃতরা হলেন- ইকরামুল কবির (বেসরকারি চাকরিজীবী) ও মো. মনিরুল শেখ (ব্যবসায়ী)।

সপ্তাহখানেক আগে পাইরেসির শিকার হয় ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সুড়ঙ্গ’। যা দ্রুত অনলাইনের বিভিন্ন প্লাটফর্মে ছড়িয়ে পড়ে। স্বাভাবিকভাবেই পাইরেসির মতো অবৈধ এই কাজটি মেনে নিতে পারেনি ‘সুড়ঙ্গ’ টিম। প্রতিকার চেয়ে গত বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মুহাম্মদ হারুন অর রশিদের সঙ্গে সাক্ষাৎ করে লিখিত অভিযোগ দেন ‘সুড়ঙ্গ’ সিনেমার নির্মাতা, নায়ক-নায়িকা ও প্রযোজক। তার দুদিন পর তাদের গ্রেপ্তার করল ডিবি।

ছবির নির্মাতা রাফি বলেন, সুড়ঙ্গ পাইরেসি করার জন্য ইতিমধ্যেই ২জন গ্রেফতার। অভিযান চলছে, যারা ইতিমধ্যে পাইরেসি করছেন, প্রচার করছেন, বিভিন্ন গ্রুপে লিংক শেয়ার করছেন এবং নানা ভাবে পাইরেসিকে উৎসাহ দিচ্ছেন সবাইকে আইনের আওতায় আনা হবে। গত ২৭জুলাই ৬জনের নামে ডিবি প্রধান জনাব হারুন-অর-রশিদ এর কাছে অভিযোগ করেছিল সুড়ঙ্গ টিম, এরপর অতি দ্রুততম সময়ে ২জন পাইরেট ধরা পড়ল। তিনি আস্বস্ত করেছেন আরো যারা এই অপরাধের সাথে জড়িত তাদের ধরতে গ্রেফতার অভিযান চলছে। তাকে এবং বাংলাদেশ পুলিশকে সুড়ঙ্গ টিমের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। বাংলা চলচ্চিত্রের জন্য হুমকি এই পাইরেসি অপরাধ রোধ করতে এটি একটি উল্লেখযোগ্য পদক্ষেপ হয়ে থাকবে। সবাইকে ধন্যবাদ।

‘সুড়ঙ্গ’ দিয়েই বড় পর্দায় অভিষেক হয়েছে আফরান নিশোর। এ ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন তমা মির্জা, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭