কালার ইনসাইড

আদিম এবার ফিলিপাইনে


প্রকাশ: 03/08/2023


Thumbnail

‘আদিম’ সিনেমাটি রাশিয়ার মস্কোসহ মাতিয়েছে বিশ্বের নানা প্রান্তের উৎসব। এবার ছবিটি প্রদর্শিত হতে যাচ্ছে ফিলিপাইনের একটি উৎসবে। এ তথ্য নিশ্চিত করেছেন পরিচালক নিজেই।

এছাড়া এ সিনেমার নির্মাতা যুবরাজ শামীমও পেয়েছেন নানা স্বীকৃতি ও সম্মাননা। তিনি জানান, ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠেয় ‘সিনেমালয়া ফিলিপাইন ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভ্যাল’ - এ আমন্ত্রণ পেয়েছে ‘আদিম’ । আর উৎসবটির ১৯তম আসরে আদিম প্রদর্শিত হবে।

নির্মাতা আরও বলেন, ‘আমার সিনেমার প্রদর্শনীর পাশাপাশি দর্শক ও উৎসবে আগত ফিল্মমেকারদের সাথে টকব্যাক সেশনের আয়োজন করেছে উৎসব কমিটি। যা আমার কাছে গুরুত্বপূর্ণ ঘটনা। আশা করছি ভালো অভিজ্ঞতা হবে।’

চলচ্চিত্র উৎসবটি ৪ আগস্ট শুরু হয়ে শেষ হবে ১৩ আগস্ট। উৎসবটিতে যোগ দিতে আগামী ৫ আগস্ট ম্যানিলার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন পরিচালক। ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছেন তিনি।

টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’-এর শুটিং। এছাড়া সিনেমার কাহিনীও গল্প বস্তিকে কেন্দ্র করেই। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এই ছবিতে ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আরও অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭