কালার ইনসাইড

চলতি মাসে মুক্তির তালিকায় যে তিন সিনেমা


প্রকাশ: 03/08/2023


Thumbnail

এখনো রয়ে গেছে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার রেশ। এর মধ্যেই চলতি আগস্ট মাসে মুক্তির তালিকায় আছে আরও ৩টি সিনেমা। 

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি সূত্রে জানা যায় চলতি মাসে মুক্তির জন্য নিবন্ধন করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিয়ে সরকারি অনুদানে নির্মিত পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ সিনেমা 'মাইক'। সিনেমাটি আগামী ১১ আগস্ট মুক্তি পাবে। এটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল। 'মাইক' সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও তানভীন সুইটি। 

এছাড়া ১৮ আগস্ট মুক্তি পাবে হৃদি হকের পরিচালনায় প্রথম সিনেমা '১৯৭১ সেই সব দিন'। সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার ও সেই সময়ের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ।

এদিকে ২৫ আগস্ট বাংলাদেশসহ ৩ দেশে একযোগে মুক্তি পাবে বিগ বাজেটের সিনেমা 'এমআর-নাইন: ডু অর ডাই'। আসিফ আকবর পরিচালিত সিনেমাটি কাজী আনোয়ার হোসেনের লেখা গোয়েন্দা চরিত্র 'মাসুদ রানা' সিরিজের 'ধ্বংস পাহাড়' অবলম্বনে নির্মিত হয়েছে। সিনেমাটিতে অভিনয় করেছেন এ বি এম সুমন, শহীদুল আলম সাচ্চু, সাক্ষী প্রধান, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, কেলি গ্রেসন, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭