কালার ইনসাইড

স্কুলের বাথরুমে লুকিয়ে লুকিয়ে যে কাজ করতেন আলিয়া


প্রকাশ: 03/08/2023


Thumbnail

রণবীর সিংয়ের সাথে রকি অওর রানি কি প্রেম কাহানি ছবিতে কামব্যাক করেছেন আলিয়া ভাট। মাঝে বিয়ে ও সন্তানের জন্মের কারণে কাজ থেকে বিরতিতে ছিলেন। করণ জোহরের এই নতুন ছবিতে বাঙালি চরিত্রে দেখা গিয়েছে আলিয়া ভাটকে।

সাত বছরের পর এই ছবির হাত ধরেই ফিরলেন পরিচালক হিসাবে করণ জোহর। আলিয়া ভাট এবং রণবীর সিংকে মুখ্য চরিত্রে রেখে বোনা বর্ণিল সেই গল্পে আছে প্রেম, সামাজিক বার্তা আর লিঙ্গকাঠামোকে ভেঙে গুড়িয়ে দেওয়ার তাগিদ।


আলিয়া জানান, মাতৃভাষা না হলেও তাঁর মুখ দিয়ে বাংলাই বেরিয়ে যাচ্ছিল বারবার। ‘কেয়া হুয়া’ বলতে হলে ‘কী হল’ বলে ফেলছিলেন আলিয়া। করণের ছবির সেটের রেশ যেন এখনও বয়ে বেড়াচ্ছেন তিনি। 

কিন্তু এই মিষ্টি মেয়ের একটি সিক্রেট কিন্তু অনেকেই জানেন না। মানে স্কুলে গেলে বাথরুম হয়ে উঠত তাঁর প্রিয় জায়গা। কারণ তিনি নাকি ঘণ্টার পর ঘণ্টা কাটিয়ে দিতেন স্কুলের বাথরুমে। এমনকি বাথরুমে তিনি ঘুমিয়েও পড়তেন। এই অভ্যাসের কারণে বেশ বকাও খেতেন শিক্ষকদের কাছে। এছাড়া নাকি শাস্তি স্বরূপ তাঁকে এক সপ্তাহ ডেস্ক মুছতে হয়েছিল।


বলিউড সূত্রে খবর, আলিয়া ভাট দশম শ্রেণিতে ৭১ শতাংশ নম্বর নিয়ে পাশ করেছিলেন। কিন্তু দ্বাদশ শ্রেণির পড়াশোনা শেষ করতে পারেননি তিনি। পরে আর পড়াশোনা চালাননি আলিয়া।

সঞ্জয় লীলা ভান্সালি পরিচালিত গাঙ্গুবাই কাথিয়াওয়ারি ছবিটি আলিয়া ভাটের কেরিয়ারের মোড় ঘুরিয়েছে। কিন্তু গাঙ্গুবাইয়ের চরিত্রে প্রথমে দীপিকাকে চেয়েছিলেন পরিচালক। কিন্তু অন্য কাজের ব্যস্ততার কারণে ছবিটি করতে পারেননি অভিনেত্রী। এর পরেই আলিয়া সেই অভিনয়ের প্রস্তাব দেন। এই ছবির জন্যই সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন বনশালী। আর আলিয়াও এখন বলিউডের প্রথম সারির তারকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭