কালার ইনসাইড

সত্যিই কি বলিউড ছেড়ে দিচ্ছেন প্রভাস?


প্রকাশ: 04/08/2023


Thumbnail

দক্ষিণী সুপারস্টার প্রভাসের বর্তমান সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। গেল জুন মাসে মুক্তি পায় তার অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আদিপুরুষ’। তবে মুক্তির আগে সিনেমাটি নিয়ে দর্শকদের ব্যাপক আগ্রহ থাকলেও, বক্স অফিসে তার ছাপ পড়েনি। বক্সঅফিসে সফলতার মুখ দেখেনি ‘আদিপুরুষ’। বলা যায়, একেবারেই ভরাডুবি হয়েছে সিনেমাটির।

বিপুল অর্থব্যয়ে তৈরি ‘রামায়ণ’র আধুনিক সংস্করণ থেকে ‘আদিপুরুষ’ নির্মিত হলেও, প্রেক্ষাগৃহে মুক্তির পর তেমন সাড়া পায়নি সিনেমাটি। শুধু তাই নয়, অনেক তর্ক-বিতর্ক, বাধা ও বিপত্তি পেরিয়ে মুক্তি পেয়েছিল প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ‘আদিপুরুষ’।

বলিউডে খবর রয়েছে, একের পর এক ব্যর্থতার পর এবার নাকি বলিউড থেকে বিদায় নেওয়ার কথা ভাবছেন প্রভাস। বলিউড ছেড়ে দিচ্ছেন দক্ষিণের এই সুপারস্টার।

‘বাহুবলী’র সিনেমার মাধ্যমে ভারতে দর্শকদের নজের এসেছিলেন প্রভাস। বাণিজ্যিক সাফল্য ও সমালোচকদের প্রশংসায় রীতিমতো তারকা বনে যান এই অভিনেতা। বলিউডেও ওই সিনেমার মাধ্যমেই সাড়া জাগিয়েছিলেন তিনি।

মূলত সেই জনপ্রিয়তার পরেই ‘সাহো’ ও ‘রাধে শ্যাম’ ছবিতে শ্রদ্ধা কাপুর ও পূজা হেগড়ের সঙ্গে জুটি বেঁধে কাজ করেন প্রভাস। কিন্তু ‘বাহুবলী’র কাছাকাছিও ঘেঁষতে পারেনি ওই দুই সিনেমা। তার অনুরাগীরা ভেবেছিলেন ‘আদিপুরুষ’র হাত ধরে ভাগ্য ফিরবে প্রভাসের। কিন্তু সেটা আর হয়নি, বরং আরও বেশি করে সমালোচনার শিকার হয়েছেন তিনি।

এ দিকে প্রভাসকে নিয়ে একটি বিগ বাজেটের সিনেমা নির্মাণের পরিকল্পনা করেছিলেন ‘পাঠান’ খ্যাত পরিচালক সিদ্ধার্থ আনন্দ। কিন্তু সেই সিনেমার জন্য প্রভাস প্রাথমিক ভাবে সায় দিলেও এখন নাকি সিনেমা থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

তবে বলিউডে তার ভাগ্য না খোলায় এখন নাকি বেঁকে বসেছেন প্রভাস। বলিউড ছেড়ে দক্ষিণের একাধিক ইন্ডাস্ট্রিতেই আপাতত কাজ করতে চান তিনি।

সূত্র : আনন্দবাজার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭