ইনসাইড বাংলাদেশ

বরিশালে বিপৎসীমার ওপরে ৯ নদীর পানি


প্রকাশ: 04/08/2023


Thumbnail

বরিশাল বিভাগের ৯টি নদীর পানি শুক্রবার সকাল থেকে বিভিন্ন সময়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে নদী তীরবর্তী এলাকাসহ নিুাঞ্চল তলিয়ে গেছে। ফলে এসব এলাকার অনেকেই পানিবন্দি হয়ে পড়েছেন।

শুক্রবার (৪ আগস্ট) সন্ধ্যায় বরিশাল পানি উন্নয়ন বোর্ডের হাইড্রোগ্রাফি বিভাগের এক রিপোর্টে জানা গেছে, ভোলার তজুমুদ্দিন উপজেলায় মেঘনা ও সুরমা নদীর পানি কিছুটা কমেও বিপৎসীমার (২.২২ মিটার) ৮২ সেন্টিমিটার মিটার ওপর দিয়ে এবং দৌলতখান পয়েন্টে এই দুই নদীর পানি বিপৎসীমার (২.৭৫ মিটার) ৬৩ সেন্টিমিটার ওপর দিয়ে, হিজলা পয়েন্টে ধর্মগঞ্জ নদীর পানি বিপৎসীমার (২.৫০ মিটার) ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে, বিষখালী নদীর ৪টি পয়েন্ট যথাক্রমে বরগুনায় বিপৎসীমার (১.৯৭ মিটার) ৩০ সেন্টিমিটার উপর দিয়ে, বেতাগী পয়েন্টে বিপৎসীমার (১.৬৮ মিটার) ২৫ সেন্টিমিটার উপর দিয়ে, পাথরঘাটা পয়েন্টে বিপৎসীমার (১.৮৫ মিটার) ৪০ সেন্টিমিটার ওপর দিয়ে ও ঝালকাঠী পয়েন্টে বিপৎসীমার (১.৪০ মিটার) ৬ সেন্টিমিটার ওপর দিয়ে, পিরোজপুরে বলেশ্বর নদীর পানি বিপৎসীমার (১.৪৯ মিটার) ২৬ সেন্টিমিটার ওপর দিয়ে এবং কঁচা নদীর পানি উমেদপুর পয়েন্টে বিপৎসীমার (১.৬৫ মিটার) ২২ সেন্টিমিটার ওপর দিয়ে, মীর্জাগঞ্জ পয়েন্টে বুড়িশ্বর ও পায়রা নদীর পানি বিপৎসীমার (১.৮০ মিটার) ১২ সেন্টিমিটার ওপর দিয়ে এবং আমতলী পয়েন্টে এই দুই নদীর পানি বিপৎসীমার (২.০৭) ১ সেন্টিমিটার উপর দিয়ে এবং বরিশালে কীর্তনখোলা নদীর পানি বিপৎসীমার (২.১৪ মিটার) ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। 

এদিকে ভোলা খেয়াঘাট পয়েন্টে তেঁতুলিয়া নদীর পানি আরও কমে বিপৎসীমার (১.৯১ মিটার) ১১ সেন্টিমিটার নিচ দিয়ে এবং বুড়িশ্বর নদীর পানি বাকেরগঞ্জ পয়েন্টে বিপৎসীমার ৯ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়েছে। অন্যান্য নদীর পানিও আগের চেয়ে কমেছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭