ইনসাইড পলিটিক্স

আওয়ামী লীগের বর্ধিতসভা কাল: নেতাকর্মীদের যে বার্তা দিবেন প্রধানমন্ত্রী


প্রকাশ: 05/08/2023


Thumbnail

ক্ষমতাসীন আওয়ামী লীগের ‘বর্ধিত সভা’ আগামীকাল রোববার (৬ আগস্ট) ৷ এদিন সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্ধিত এই সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে তৃণমূলের নেতাদের নির্দেশনা দেবেন বলে দায়িত্বশীল সূত্রগুলো নিশ্চিত করেছে।

দলটির যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেছেন, নির্বাচনের প্রস্তুতি নিতে তৃণমূলের নেতাদের নির্দেশনা দেবেন সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জনগণ যাতে ভোটকেন্দ্রে স্বস্তিতে এসে ভোট দিতে পারে, সেই পরিবেশ রক্ষার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদেরও দায়িত্ব আছে। সে কাজগুলো কীভাবে করা হবে, সে বিষয়টিও কিন্তু আমাদের নেত্রী এ বর্ধিতসভায় পরামর্শমূলক, দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। 

এদিকে গণভবনে ৬ আগস্ট অনুষ্ঠেয় বর্ধিতসভা কেন্দ্র করে সাম্প্রতিককালের সবচেয়ে বড় সাংগঠনিক জমায়েতের প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। এ সভায় নির্বাচন ও বিএনপির একদফার আন্দোলনকে সামনে রেখে দলীয় নেতা এবং জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গণভবনের এ সভায় আওয়ামী লীগের সব সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, সিটি করপোরেশন এবং পৌরসভার মেয়ররাও বর্ধিতসভায় উপস্থিত থাকবেন। সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের এ সভায় উপস্থিত থাকতে বলা হয়েছে। বর্ধিতসভায় সবাইকে সঙ্গে নিয়ে উপস্থিত থাকার জন্য জরুরি সাংগঠনিক নির্দেশনা প্রদান করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, ৬ আগস্ট অনুষ্ঠেয় গণভবনের সভায় ঢাকাসহ জেলায় জেলায় সরকার পতনে বিএনপি যে একদফা আন্দোলনের কর্মসূচি পালন করছে, তা রুখে দিতে নেতাকর্মীদের আহ্বান জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭