কালার ইনসাইড

সুখর দিলো স্টার সিনেপ্লেক্স


প্রকাশ: 05/08/2023


Thumbnail

সুখর দিয়েছে দেশের সবচেয়ে জনপ্রিয় সিনেমা থিয়েটার প্রতিষ্ঠান স্টার সিনেপ্লেক্স। মূলত গেল জুলাইয়ে সিনেপ্লেক্সের সব শাখা মিলিয়ে ব্যবসায় এগিয়ে আছে বাংলা সিনেমাগুলো। সাধারণত স্টার সিনেপ্লেক্স হলিউডের সিনেমারই সাফল্য দেখা যায় বরাবর। এবার বিশ্বকাঁপানো সব সিনেমাকে পেছনে ফেলে এগিয়ে আছে বাংলাদেশের দুই সিনেমা। যার মধ্যে শীর্ষে আছে সুড়ঙ্গ, তার পরের অবস্থানেই প্রিয়তমা। স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ সেরা ১০ সিনেমার তালিকা প্রকাশ করেছে। তার মধ্যে ৬ নম্বরেও আছে বাংলা সিনেমা। সেটি হলো চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘প্রহেলিকা’।

তালিকায় একে সুড়ঙ্গ, দুইয়ে প্রিয়তমা, তিনে হলিউডের ‘ওপেনহেইমার’, চারে ‘মিশন ইমপসিবল ৭’, পাঁচে ‘বার্বি’, ছয়ে বাংলাদেশের ‘প্রহেলিকা’, সাতে ‘ইন্ডিয়ানা জোনস’, আটে ‘স্পাইডারম্যান : অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স’, নয়ে ‘এলেমেন্টাল’ এবং দশে ‘ট্রান্সফরমার : রাইজ ইব দ্য বিস্টস’।

জুলাই ছিল হলিউডের জন্য জমজমাট এক মাস। বিগ বাজেটের চমকজাগানিয়া সব সিনেমা এ মাসে এসেছে। মুক্তি পেয়েছে টম ক্রুজ অভিনীত মিশন ইমপসিবলের ৭ নম্বর কিস্তি। এ ছবিটি মুক্তির পর দারুণ সাড়া পেয়েছ। একই মাসে এসেছে জনপ্রিয় সিরিজ মুভি ইন্ডিয়ানা জোনসের সর্বশেষ কিস্তি। দীর্ঘদিন পর এ সিরিজের সিনেমা পেয়ে দর্শক হুমড়ি খেয়ে পড়েছে দেখতে। মাসের শেষ দিকে এসেছে হলিউডে এ বছরের সবচেয়ে আলোচিত সিনেমা ওপেনহেইমার। পাশাপাশি বক্স অফিস কাঁপানো বার্বিও এসেছে জুলাইয়ে। এতসব সিনেমার ভিড়ে সিনেপ্লেক্সে বাংলাদেশি তিন সিনেমার রাজত্ব চমকে দিয়েছে সিনেমাপ্রেমীদের। বিশেষ করে সিনেপ্লেক্সে শাকিব খানের সিনেমা ছিল উপেক্ষিত। এবার সেই খরা তো কাটলই, দেখা গেল সিনেপ্লেক্সেও শাকিব ম্যাজিক। ছয় সপ্তাহ পেরিয়েও তার প্রিয়তমা চলছে হাউসফুল শো নিয়ে। আর সিনেপ্লেক্সে শুরু থেকেই হাউসফুল শো পাচ্ছে আফরান নিশো ও তমা মির্জা জুটির সুড়ঙ্গ।

চমক দেখিয়েছেন মাহফুজ আহমেদ ও বুবলীও। তাদের জুটির প্রহেলিকাও জুলাইয়ে মাতিয়েছে স্টার সিনেপ্লেক্সের সব শাখা। স্টার সিনেপ্লেক্সে জুলাইয়ের সেরা ছবির তালিকায় শীর্ষস্থানে থাকায় উচ্ছ্বসিত সুড়ঙ্গের নির্মাতা রায়হান রাফি। তিনি বলেন, ‘হলিউডের বিখ্যাত বিখ্যাত ছবি পেছনে রেখে টানা মাসজুড়ে ১ নম্বর আসনে বাংলাদেশের সিনেমা সুড়ঙ্গ। দ্বিতীয় আসনটিও বাংলা সিনেমারই। দেখলেই প্রাণটা জুড়িয়ে যায়। এটা বাংলা সিনেমার জয়! আমাদের জয়! দর্শকের প্রতি অন্তরের অন্তস্তল থেকে ভালোবাসা ও কৃতজ্ঞতা।’

প্রিয়তমার পরিচালক হিমেল আশরাফ বলেন, ‘এ সাফল্য আমাদের বাংলাদেশি সিনেমার জন্য আনন্দের, প্রেরণার। আমি সব কৃতিত্ব দর্শককে দিতে চাই।’

তালিকায় স্থান পেয়ে আনন্দিত চয়নিকা চৌধুরীও। তিনি বলেন, ‘প্রহেলিকাসহ বাকি যে দুটি ছবি এ তালিকায় আছে তাদের সংশ্লিষ্ট সবাইকে আমি অভিনন্দন জানাই। এটা আমাদের সবার জন্য গর্বের এবং প্রেরণার বলে মনে করি। স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষকেও ধন্যবাদ তারা হলিউডের এত বড় বড় ছবির চেয়েও দেশের সিনেমাকে গুরুত্ব দিয়েছেন বলে।

সবশেষ সিনেমা সংশ্লিষ্টদের প্রত্যাশা, বিদেশি সিনেমানির্ভর স্টার সিনেপ্লেক্সে বাংলা সিনেমার যে জয়জয়কার দেখা যাচ্ছে তা অব্যাহত থাকুক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭