ইনসাইড পলিটিক্স

‘পাকিস্তানের পক্ষের আন্তর্জাতিক শক্তি বিএনপির পক্ষে আবারও সক্রিয়’


প্রকাশ: 05/08/2023


Thumbnail

মুক্তিযুদ্ধে পাকিস্তানের পক্ষ নেওয়া আন্তর্জাতিক শক্তি বিএনপির পক্ষ নিয়ে আবারও সক্রিয় হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এমপি। তিনি বলেন, আগামী নির্বাচনে শেখ হাসিনাকে পরাজিত করার চক্রান্ত করছে। সেই ষড়যন্ত্র রুখে দেওয়ার জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে যেসব নির্দেশনা দিচ্ছেন তা পালন করতে হবে।  

শনিবার (৫ আগস্ট) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকীর আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন মির্জা আজম।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, দীর্ঘ দিন যাবত সংসদ সদস্যের দায়িত্ব পালন করছি। শেখ কামালের জন্মদিনে অত্যন্ত গর্বের সাথে বলতে চাই, আমার নির্বাচনী এলাকায় এই মহান মানুষটির নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটিকে সরকারি কলেজে রূপান্তরিত করেছেন। 

মির্জা আজম বলেন, শেখ কামাল একাধারে খেলোয়াড়, ক্রীড়া সংগঠক ও ছাত্রনেতা ছিলেন। এত সাধারণ ভাবে চলাফেরা করতেন যে, মানুষ বুঝতেই পারতো না রাষ্ট্রপতির ছেলে তাদের পাশ দিয়ে হেঁটে যাচ্ছে। শেখ কামাল তরুণ বয়সে গড়ে তুলেছিলেন আবাহনীর মতো ক্রীড়া সংগঠন। অন্যদিকে, খালেদা জিয়ার হাতে রাষ্ট্রক্ষমতা থাকাকালে তারেক রহমান গড়ে তুলেছিল হাওয়া ভবন। হাওয়া ভবনকে বানিয়েছে রাষ্ট্রের সমান্তরালে আরেকটা সচিবালয়। হাওয়া ভবনে বসে দেশের হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাচার করেছে।

তিনি বলেন, পলাতক তারেক আজকে বিদেশে বসে বাংলাদেশের রাজনীতি নিয়ন্ত্রণ করতে চাইছে। দেশের বিরুদ্ধে গুজব, অপপ্রচার চালাচ্ছে। আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। 

তিনি আরও বলেন, ১৯৭৫ সালে জিয়াউর রহমানের গোপন ষড়যন্ত্রে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। তার পুত্র তারেক এখন বঙ্গবন্ধু কন্যাকে প্রকাশ্যে হত্যার ষড়যন্ত্র করছে।  

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফির সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। 

প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭