ওয়ার্ল্ড ইনসাইড

এবার ইউক্রেনের রক্ত ​​সঞ্চালন কেন্দ্রে আঘাত করলো রাশিয়া


প্রকাশ: 06/08/2023


Thumbnail

গত শনিবার রাতে রাশিয়ান নির্দেশিত একটি বিমান বোমা উত্তর-পূর্ব ইউক্রেনের একটি রক্ত ​​​​সঞ্চালন কেন্দ্রে আঘাত করেছে। ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি সোস্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন। যাতে দেখা যাচ্ছে, উত্তর-পূর্ব ইউক্রেনের কুপিয়ানস্ক সম্প্রদায়ের একটি রক্ত ​​সঞ্চালন কেন্দ্রে আগুন জ্বলছে।

জেলেনস্কি আরও বলেন, শনিবার রাতে খারকিভ অঞ্চলের কুপিয়ানস্ক সম্প্রদায়ের উপর রাশিয়ার হামলার পর উদ্ধারকারীরা এখন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। হামলায় কতজন নিহত ও আহত হয়েছেন তা তিনি বলেননি। এ সময় জেলেনস্কি অপরাধীদের "পশু" হিসাবে বর্ণনা করেছিলেন, যারা বাঁচতে চাওয়া সবকিছুকে ধ্বংস করে দিচ্ছে।

রাশিয়ান সেনারা কুপিয়ানস্ক শহর এবং আশেপাশের জনবসতি  ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে মস্কোর পূর্ণ মাত্রায় আগ্রাসনের প্রথম কয়েক দিনে দখল করেছিল। গত সেপ্টেম্বরে বাজ-দ্রুত ইউক্রেনীয় পাল্টা আক্রমণের সময় এলাকাটি মুক্ত করা হয়।

প্রেসিডেন্ট জেলেনস্কি আরও বলেছেন যে গত শনিবার রাশিয়া পৃথকভাবে পশ্চিম খমেলনিটস্কি অঞ্চলে গ্রুপ মোটর সিচ দ্বারা পরিচালিত একটি বৈমানিক সংস্থাকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। মস্কো কৃষ্ণ সাগরে ১১ জন ক্রু সদস্যের সাথে একটি রাশিয়ান ট্যাঙ্কারকে আঘাত করার জন্য ইউক্রেনকে অভিযুক্ত করার পরে রাশিয়ান স্ট্রাইকগুলি আসে। কয়েক দিনের মধ্যে এটি এই ধরনের দ্বিতীয় সমুদ্র ড্রোন হামলা।

রাশিয়ার মেরিটাইম কর্মকর্তারা জানিয়েছেন, “কের্চ প্রণালীতে হামলায় সিগ ট্যাঙ্কারের ইঞ্জিন রুম ক্ষতিগ্রস্ত হয়েছে। কেউ আহত হয়নি।“



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭