ওয়ার্ল্ড ইনসাইড

ফিলিস্তিনির গুলিতে ইসরায়েলি পুলিশ নিহত


প্রকাশ: 06/08/2023


Thumbnail

গত শনিবার ইসরাইলের তেলআবিব শহরে, ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে এক ইসরায়েলি পুলিশ নিহত হয়েছে। ইসরায়েলি পুলিশের পাল্টা গুলিতে পরে ওই বন্দুকধারীও নিহত হয়। নিহত ইসরায়েলি পুলিশের নাম চেন আমির। তিনি তেল আবিব শহরে ইন্সপেক্টর হিসেবে দায়িত্বরত ছিলেন। তার তিনটি কন্যা রয়েছে।

জেরুজালেম পোস্টের খবর অনুসারে খবরে বলা হয়েছে, ইসরায়েলি পুলিশ কর্মকর্তা আমির সহকর্মীর সঙ্গে মোটরসাইকেলে টহল দিচ্ছিলেন। হঠাৎ সন্দেহভাজন একজনকে জনপ্রিয় একটি মলের সামনে দেখেন। ওই মলে অনেক ক্যাফে এবং রেস্টুরেন্ট রয়েছে। পুলিশ সন্দেহভাজন ফিলিস্তিনি যুবকের দিকে এগিয়ে যায়। তাকে কিছু জিজ্ঞাসা করা হলেও তিনি উত্তর দেননি। তারা (ইসরায়েলি দুই পুলিশ কর্মকর্তা) মোটরসাইকেল থামিয়ে নামছিলেন। এমন মুহূর্তে ফিলিস্তিনি যুবক হাতে থাকা বন্দুক তুলে গুলি চালান। ইসরায়েলি পুলিশ কর্মকর্তা আমিরের মাথায় গুলি লাগে যাতে তিনি মারাত্মক আহত হন। তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

অন্যদিকে ঘটনার সময় উপস্থিত ইসরায়েলি আরেক পুলিশ কর্মকর্তার গুলিতে ওই বন্দুকধারী নিহত হন।

নিহত ফিলিস্তিনি যুবকের নাম কামাল আবু আহমেদ। ২২ বছর বয়সী এই যুবক দখলকৃত জেনিনের বাসিন্দা ছিলেন। ইসরায়েলি পুলিশ ঘটনাস্থলে একটি চিরকুট পেয়েছে যাতে নিহত ফিলিস্তিনি যুবকের শহীদ হওয়ার আকাঙ্ক্ষার কথা লেখা ছিল। নিহত ফিলিস্তিনি যুবক ইসলামি জিহাদের সদস্য ছিলেন।

এদিকে হামাস এই ঘটনার প্রশংসা করে বলেছে, এটা ইসরায়েলি বাহিনীর আগ্রাসনের ফলাফল। তেল আবিব ইসরায়েলের দুটি বৃহত্তম শহরগুলির একটি। ইসরায়েলি আইন-শৃঙ্খলা বাহিনী যাচাই করে দেখছে, ফিলিস্তিনি ওই যুবক তেল আবিবে কিভাবে প্রবেশ করল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭