ইনসাইড ক্যারিয়ার

৪১তম ক্যাডারে ঢাবির এক হল থেকেই ৫০ শিক্ষার্থী


প্রকাশ: 06/08/2023


Thumbnail

সদ্য প্রকাশিত ৪১তম বিসিএস পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলের ৫০ শিক্ষার্থী বিভিন্ন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। এই ফলকে গৌরবের বলে মনে করছেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শাহ মো. মাসুম। গৌরবময় এই ফলাফলের জন্য ভবিষ্যতে পড়াশোনার পরিবেশের মান আরও বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

সূত্রে জানা যায়, ৪১তম বিসিএস পরীক্ষায় ফজলুল হক মুসলিম হল থেকে শিক্ষা ক্যাডারে সুপারিশ পেয়েছেন ২১ জন, পুলিশ ক্যাডারে ৬, পরিবার পরিকল্পনা ক্যাডারে ৬, প্রশাসন ক্যাডারে ৫, তথ্য ক্যাডারে ৩, আনসার ক্যাডারে ৩, মৎস্য ক্যাডারে ২, বন, খাদ্য, পররাষ্ট্র এবং পরিসংখ্যান ক্যাডারে একজন করে শিক্ষার্থী সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

শিক্ষা ক্যাডারে ২১ সুপারিশপ্রাপ্ত হলেন- নাঈম ভূঁইয়া, আশরাফুল ইসলাম, মো. সোহাগ খান, মো. হাফিজ উল্যাহ, সোলাইমান হক, হারুন-অর-রশিদ হিমেল, লোকমান হাকিম খান, শাহরিয়ার সাদিক প্রিয়ম, সাব্বির আহমেদ হৃদয়, মাহবুবুর রহমান, মো. সালাউদ্দিন, মো. নাজমুল হোসেন, সজীব প্রধান, ওমর ফারুক রেহান, মারুফ হোসেন, আরমান খান, মাসুদ জামান, আবু সাঈদ, ইন্তেখাব তিলক, কামরুজ্জামান বাবু এবং মো. শাহিনুর রহমান চৌধুরী।

পুলিশ ক্যাডারে ৬ জন সুপারিশপ্রাপ্ত হলেন- মাহমুদুল হক আরিফ, মো. সাইফুল্লাহ, নাসির উদ্দীন, আবদুল্লাহ আল মামুন, জোসেফ এবং সৌরভ মাহমুদ রাতুল। পরিবার পরিকল্পনা ক্যাডারে ৬ সুপারিশপ্রাপ্ত হলেন- মেহেদী হাসান, নাজমুল হাসান, আব্দুল আহাদ, মিনহাজুল আবেদিন, আতিক ইসলাম এবং শরিফুল ইসলাম মিঠুন। প্রশাসন ক্যাডারে ৫ সুপারিশপ্রাপ্ত হলেন- মো. সাইফুল ইসলাম, সারোয়ার আলম, হৃদয় হাসিব, শাহ মো. রাশেদ এবং নুরুল হুদা মনির। তথ্য ক্যাডারে ৩ সুপারিশপ্রাপ্ত হলেন- খালেদ জুলফিকার, আনোয়ার শাহাদাত বরকত এবং এম মাসুদ রানা হৃদয়। আনসার ক্যাডারে ৩ সুপারিশপ্রাপ্ত ব্যক্তি হলেন- নাজমুস সাকিব, সাজ্জাদ কাদের মুন এবং তরিকুল ইসলাম তারেক। রফিক আবেদিন ও রাকিব হাসান দুজন মৎস্য ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। বন ক্যাডারে রেজাউল মৃধা, খাদ্য ক্যাডারে মো. সাকিব রেজোয়ান, পররাষ্ট্র ক্যাডারে মো. আব্দুর রাকিব এবং পরিসংখ্যান ক্যাডারে আজিজুল হক সরকার সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

উল্লেখ্য, ৪১তম বিসিএস পরীক্ষায় চূড়ান্ত ফলে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি সরকারি কর্মকমিশন (পিএসসি)। এ ছাড়া নন-ক্যাডারে সুপারিশপ্রাপ্ত ৯ হাজার ৮২১ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭