ওয়ার্ল্ড ইনসাইড

ইমরান খানের জীবন হুমকির মুখে


প্রকাশ: 07/08/2023


Thumbnail

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি দাবি করেছেন যে পিটিআই প্রধান ইমরান খানের জীবন হুমকির মধ্যে রয়েছে। জেল কর্তৃপক্ষ তাকে ঠিকমতো খাবারও দিচ্ছে না। রোববার এ খবর জানানো হয়। (খবর: এআরওয়াই)

তিনি আরও বলেন, ইসলামাবাদের আইজিকে আদেশ জারি করার সাথে সাথেই লাহোর পুলিশ অবিলম্বে পিটিআই প্রধানকে গ্রেপ্তার করতে জামান পার্কের বাসভবনে পৌঁছেছিল। তারা কি তবে আগে থেকেই জানতো এ ব্যাপারে?

মাহমুদ কোরেশি বলেন, আদালত পিটিআই প্রধানকে আদিয়ালা কারাগারে রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিলেও তাকে এটক কারাগারে স্থানান্তর করা হয়েছে। আর এই অ্যাটক কারাগারে সুবিধার অভাব রয়েছে যেখানে "বি ক্লাস" সুবিধা দেওয়া হয় না।

কোরেশি একজন প্রাক্তন প্রধানমন্ত্রীকে "সি ক্লাস" কারাগারে বন্দী করা হয়েছে দাবি করে আরও বলেন, কারাগারে ইমরান খানের কাছে আইনজীবীদের প্রবেশাধিকার দেওয়া হয়নি। তিনি জানান যে তারা পাওয়ার অফ অ্যাটর্নিতে তাঁর স্বাক্ষর ছাড়া পিটিআই প্রধানের মুক্তির জন্য আপিল দায়ের করতে পারবেন না।

কোরেশি আরও সমালোচনা করেছিলেন যে পিটিআই প্রধানকে তার মেডিকেল পরীক্ষার জন্য পলি ক্লিনিকের মেডিকেল বোর্ডে নেওয়া হয়নি যা প্রতিটি বন্দীর বাধ্যতামূলক অধিকার এবং জেল প্রশাসনের দায়িত্ব।

ইমরান খানের জীবন বিপন্ন হওয়ায় তিনি বিচার বিভাগকে নোটিশ দেওয়ার দাবি জানান।

প্রসঙ্গত, শনিবার, (৫ আগস্ট) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে লাহোরে তার জামান পার্কের বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়েছিল। তাকে তোশাখানা মামলায় "দুর্নীতিমূলক আচরণ" করার জন্য দোষী সাব্যস্ত করা হয় এবং তাকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান তোশাখানা মামলায় গ্রেফতার হওয়ার পর তাকে অ্যাটক জেলে স্থানান্তরিত করা হয়েছে।

আদালত পিটিআই-এর দোষী সাব্যস্ত প্রধানকে ১ লক্ষ রুপি জরিমানাও করেছে।

এছাড়া আদালত সাবেক প্রধানমন্ত্রীকে পাঁচ বছরের জন্য সরকারি পদে থাকার অযোগ্য ঘোষণা করেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭